বাংলা নিউজ > ময়দান > FIR Against Indian Hockey Player: ধর্ষণের অভিযোগ ভারতের হকি তারকার বিরুদ্ধে, পলাতক একাধিক পদকজয়ী প্লেয়ার

FIR Against Indian Hockey Player: ধর্ষণের অভিযোগ ভারতের হকি তারকার বিরুদ্ধে, পলাতক একাধিক পদকজয়ী প্লেয়ার

ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ভারতের হকি খেলোয়াড় বরুণ কুমার (ছবি-এক্স)

Accused Indian Hockey Player Varun Kumar: নির্যাতিতা মেয়েটি অভিযোগ করেন যে গত ৫ বছর ধরে অর্থাৎ মেয়েটির বযস যখন ১৭ বছর ছিল তখন থেকে তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেছেন বরুণ কুমার। জানা গিয়েছে তারা ২০১৯ সাল থেকে একে অপরকে চেনেন।

FIR Against Indian Hockey Player Varun Kumar: বেঙ্গালুরুতে ভারতীয় হকি দলের এক খেলোয়াড়ের বিরুদ্ধে POCSO-এর অধীনে একটি FIR নথিভুক্ত করা হয়েছে। ভারতীয় হকি দলের ডিফেন্ডার বরুণ কুমারের বিরুদ্ধে এই এফআইআরটি দায়ের করা হয়েছে। ভুক্তভোগী একজন নির্যাতিতা যিনি জ্ঞানভারতী থানায় নিজের অভিযোগ দায়ের করেছেন। নির্যাতিতা মেয়েটির বর্তমান বয়স ২২ বছর। বরুণ কুমার এবং নির্যাতিতা মেয়েটি একে অপরকে ইনস্টাগ্রামের মাধ্যমে চিনতে শুরু করেন। এই সময়ে তারা একে অপরের কাছাকাছি আসেন। সেই সময় বরুণ কুমার SAI-তে প্রশিক্ষণ নিচ্ছিলেন। নির্যাতিতা মেয়েটি অভিযোগ করেন যে গত ৫ বছর ধরে অর্থাৎ মেয়েটির বয়স যখন ১৭ বছর ছিল তখন থেকে তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেছেন বরুণ কুমার। জানা গিয়েছে তারা ২০১৯ সাল থেকে একে অপরকে চেনেন। অর্থাৎ বরুণ কুমারের বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। 

ভারতের হয়ে শিরোপা জিতেছেন

বরুণ কুমার মূলত হিমাচল প্রদেশের হকি খেলোয়াড়। তিনি হকি খেলার জন্য পঞ্জাবে চলে আসেন। ২০১৭ সালে ভারতীয় দলের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন তিনি। ২০২২ সালের বার্মিংহাম কমনওয়েলথ গেমসে রুপোর পদক জয়ী দলের সদস্য ছিলেন বরুণ কুমার। তিনি ২০২২ এশিয়ান গেমসে স্বর্ণপদক বিজয়ী দলেরও অংশ ছিলেন। ২০২০ টোকিও অলিম্পিক্সে ভারতের ব্রোঞ্জ পদক জয়ী দলের সদস্য ছিলেন বরুণ কুমার। তাঁর বিরুদ্ধে এবার POCSO, ধর্ষণ এবং প্রতারণার মামলায় এফআইআর নথিভুক্ত করা হয়েছে। অভিযুক্ত বরুণকে জলন্ধরে খুঁজছে জ্ঞানভারতী পুলিশ।

হিমাচল প্রদেশের বরুণ কুমার বর্তমানে পঞ্জাবের জলন্ধরে থাকতেন। এক পুলিশ কর্তা জানিয়েছেন, ‘বরুণ কুমার পলাতক এবং তল্লাশি চলছে।’ টোকিও অলিম্পিক্সে ভারতীয় হকি দল ব্রোঞ্জ পদক জেতার পর, হিমাচল প্রদেশ সরকার তাঁর জন্য ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছিল। তবে বর্তমানে পুলিশ বরুণ কুমারকে খুঁজে বেরাচ্ছে।

POSCO আইন কি?

শিশুদের সকল প্রকার যৌন শোষণ থেকে রক্ষা করার জন্য, যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা করার জন্য ২০১২ সালে একটি আইন পাশ করা হয়েছিল তাকেই (POCSO Act, 2012) পসকো আইন বলা হয়। জাতিসংঘ ১৯৮৯ সালে ‘শিশু অধিকার সংক্রান্ত কনভেনশন’ গৃহীত হয়েছিল, কিন্তু ভারত ২০১২ সাল পর্যন্ত শিশুদের বিরুদ্ধে অপরাধ মোকাবেলার জন্য কোনও আইন প্রণয়ন করেনি। এটি সর্বনিম্ন ২০ বছরের কারাদণ্ড থেকে শুরু করে শিশুদের বিরুদ্ধে সংঘটিত অপরাধের জন্য কঠোর শাস্তি আরোপ করে থাকে। গুরুতর যৌন নিপীড়নের ক্ষেত্রেও অপরাধীদের ফাঁসিও হতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভিক্টোরিয়ায় অনেকটা এগোল মেট্রোর কাজ! কবে শেষ? জার্মানি থেকে আসছে ‘ব্রহ্মাস্ত্র’ জগন্নাথের ভজন গাইতে গিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন, হৃদরোগে মৃত্যু ওড়িশার ADM-এর ইউসুফের সঙ্গে শাহিনের কী নিয়ে কথা কাটাকাটি হয়েছিল? সামনে আসছে বড় কারণ - রিপোর্ট স্মৃতি ইরানির প্রতি অপমানজনক ভাষা ব্যবহার করবেন না, বার্তা রাহুলের ফুলের মালায় সজ্জিত একটার পর একটা গাড়ি, প্রস্তুত অনন্ত-রাধিকার বরযাত্রী! দেখুন বিক্রমের নতুন ছবি 'সূর্য' মুক্তির আগে শুভেচ্ছা জানালেন আর মাধবন! জানেন কেন? সিকিম যাওয়ার বিকল্প রুটও বন্ধ করা হল, একের পর এক ধস, সাবধান পর্যটকরা রাতে নৌকায় ঘুমিয়ে থাকার সময় ভয়ঙ্কর কাণ্ড, মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ খুলে গেল নতুন দিগন্ত, এবার বিবাহিত, বিবাহবিচ্ছেদ হওয়া মেয়েরাও হবেন মিস সিঙ্গাপুর বিধায়ককে খুনের চেষ্টা, প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন সহ ৫ জনের বিরুদ্ধে মামলা

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.