বাংলা নিউজ > ময়দান > INDW vs ENGW: ইংল্যান্ড সফরে অলরাউন্ডারের পারফরম্যান্সে অভিভূত রমেশ পাওয়ার
সতীর্থদের সঙ্গে স্নেহ রানা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
সতীর্থদের সঙ্গে স্নেহ রানা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

INDW vs ENGW: ইংল্যান্ড সফরে অলরাউন্ডারের পারফরম্যান্সে অভিভূত রমেশ পাওয়ার

  • একমাত্র টেস্টে অপরাজিত ৮০ রানের ইনিংস খেলে দলকে পরাজয়ের হাত থেকে বাঁচান রানা।

লড়াকু মনোভাবের পরিচয় দিয়ে প্রথম টেস্ট ম্যাচ ড্র করে ইংল্যান্ড সফরের শুরুটা ভালভাবে করলেই ওয়ান ডে সিরিজের খুঁইয়ে খানিকটা হোঁচট খায় মিতালি রাজের ভারতীয় দল। তবে এই ইংল্যান্ড সফরে এক নতুন তারকার হদিশ পায় ভারতীয় দল। তিনি আর কেউ নন একমাত্র টেস্টে লড়াকু অপরাজিত ৮০ রান করে দলকে ম্যাচ ড্র করতে সাহায্য করা স্নেহ রানা।

ভারতীয় মহিল ক্রিকেট দলের কোচ রমেশ পাওয়ারের মতে ২৭ বছর বয়সী এই অলরাউন্ডারই ইংল্যান্ড সফরে ভারতীয় দলের সেরা খোঁজ। রানার দৃঢ় মানসিকতা এবং মুশকিল সময়ে পারফর্ম করার দক্ষতায় অভিভূত কোচ রমেশ পাওয়ার।

বিসিসিআই-এর ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে পাওয়ার জানান, ‘ওর পারফরম্যান্সে আমি খুবই খুশি। আমি নিজে একজন অফস্পিনার ছিলাম, তাই ওর প্রতিভা চিহ্নিত করতে আমার সুবিধাই হয়েছে। মুশকিল পরিস্থিতিতে দলের প্রয়োজনে ও ভাল খেলে এবং এখন এমন ক্রিকেটারদেরই দরকার আমাদের দলে। বড় সিরিজ বা বড় টুর্নামেন্টে অত্যন্ত দক্ষ ক্রিকেটারদেরই মুশকিল পরিস্থিতিতে দলের প্রয়োজন হয়। ও চাপ সমলাতে অত্যন্ত দক্ষ।’

টেস্ট দলে থাকলেও মূলত অফস্পিনিং অলরাউন্ডার হিসাবে দীপ্তি শর্মা দলে থাকায় ইংল্যান্ডের পরিবেশে তাঁর সুযোগ পাওয়ার আশা কমই ছিল। তবে প্রথম সুযোগেই বল হাতে চার উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে টেস্ট ম্য়াচের দ্বিতীয় ইনিংসে ম্যাচ বাঁচানো অপরাজিত ৮০ রানের ইনিংস খেলে নজর কাড়েন রানা। 

তৃতীয় ওয়ান ডেতেও মুশকিল সময়ে ২২ বলে ২৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পাশপাশি বল হাতে একটি উইকেট নিয়ে ভারতীয় দলের জয়ের নিজের অবদান রাখেন এই অলরাউন্ডার। রানা তাঁর ভূমিকা সঠিকভাবে পালন করতে পারায় খুশি সম্ভবই পাওয়ার।

বন্ধ করুন