বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: রাজস্থানের জয়ে আইপিএল থেকে কীভাবে ছিটকে গেলেন ধোনিরা, দেখে নিন হিসাব
চেন্নাই সুপার কিংস। ছবি- আইপিএল।
চেন্নাই সুপার কিংস। ছবি- আইপিএল।

IPL 2020: রাজস্থানের জয়ে আইপিএল থেকে কীভাবে ছিটকে গেলেন ধোনিরা, দেখে নিন হিসাব

  • এই প্রথমবার লিগের বাধা টপকাতে ব্যর্থ হয় চেন্নাই সুপার কিংস।

কারও পৌষ মাস তো কারও সর্বনাশ। বরং বলা ভালো যে রাজস্থান রয়্যালসের পৌষ মাসে চেন্নাই সুপার কিংসের সর্বনাশ। ঠিক এভাবেই বর্ণনা করা যায় মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে স্টিভ স্মিথদের জয়ের ফলে সিএসকের আইপিএল ২০২০ থেকে ছিটকে যাওয়াকে।

রবিবাসরীয় ডাবল হেডারে একবার চেন্নাই সমর্থকরা আশায় বুক বাঁধে। পরক্ষণেই হতাশায় ডুব দিতে দেখা যায় তাঁদের। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দাপুটে জয়ে মহেন্দ্র সিং ধোনিরা অঙ্কের নিরিখে টুর্নামেন্টে টিকে থাকে। তবে ঠিক পরের ম্যাচেই রাজস্থান কায়রন পোলার্ডদের বিধ্বস্ত করায় প্রথম দল হিসেবে আইপিএল ২০২০ থেকে ছিটকে যায় চেন্নাই। এই প্রথমবার আইপিএলের প্লে-অফে জায়গা করে নিতে ব্যর্থ হয় সিএসকে।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

অতীতে ১২ পয়েন্ট নিয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের প্লে-অফে জায়গা করে নিয়েছে একাধিক দল। এখনও ১২ পয়েন্টে পৌঁছনোর সম্ভাবনা রয়েছে চেন্নাইয়ের। তবু কেন সরকারিভাবে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেলেন ধোনিরা, দেখে নেওয়া যাক হিসাব।

রবিবাসরীয় ডাবল হেডারের আগে পর্যন্ত ধোনিদের সামনে প্লে-অফে যাওয়ার রাস্তা খোলা ছিল যেভাবে:

১. চেন্নাইকে তাদের বাকি সব ম্যাচ জিততে হবে।

২. কলকাতা নাইট রাইডার্সকে তাদের বাকি সব ম্যাচ হারতে হবে।

৩. কিংস ইলেভেন পঞ্জাবকে জয় তুলে নিতে হবে কেকেআরের বিরুদ্ধে। হারতে হবে বাকি দু'টি ম্যাচ।

৪. সানরাইজার্স হায়দরাবাদকে ২টি ম্যাচের মধ্যে অন্তত ১টিতে বড় ব্যবধানে হারতে হবে।

৫. রাজস্থান রয়্যালসকে কেকেআর ও কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে জয় তুলে নিতে হবে। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে বড় ব্যবধানে হারতে হবে।

সুতরাং, রাজস্থান মুম্বইয়ের বিরুদ্ধে জিতে যাওয়ায় ধোনিদের প্লে-অফের সম্ভাবনা শেষ হয়ে গেল। মুম্বই, দিল্লি ও ব্যাঙ্গালোরকে ছোঁয়া সম্ভব নয় ধোনিদের পক্ষে। কলকাতা, পঞ্জাব, রাজস্থান ও হায়দরাবাদের মধ্যে কোনও একটি বা একাধিক দল নিশ্চিতভাবেই ১৪ পয়েন্টে পৌঁছে যাবে। সুতরাং চেন্নাইয়ের সামনে আর কোনও রাস্তাই খোলা নেই।

বন্ধ করুন