CSK

 টানা চার ম্যাচে চার সেঞ্চুরি জগদীশনের। (ছবি সৌজন্যে টুইটার)

টানা ৪ ম্যাচে সেঞ্চুরি, বিশ্বরেকর্ড স্পর্শ ভারতীয়র, ছেড়ে দিয়ে ভুল করল CSK?

Vijay Hazare Trophy 2022: হরিয়ানার বিরুদ্ধে ৯৯ বলে ১০০ রান করেন এন জগদীশন। শেষপর্যন্ত ১২৩ বলে ১২৮ রানে আউট হন। ছ'টি চার এবং ছ'টি ছক্কায় সাজানো ছিল। যিনি এবারের বিজয় হাজারে ট্রফিতে টানা চারটি ম্যাচে সেঞ্চুরি করলেন।

মহেন্দ্র সিং ধোনি (ছবি-টুইটার)

ক্রিকেটারদের কী নিয়ে সবচেয়ে বেশি গর্বিত হওয়া উচিত? উত্তর দিলেন এমএস ধোনি

মহেন্দ্র সিং ধোনি বলেন, ‘আমি আমার জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (রাঁচি) ধন্যবাদ জানাতে চাই। নিজেদের জেলার প্রতিনিধিত্ব করতে পেরে ক্রিকেটারদের গর্ববোধ করা উচিত। আমি গর্বিত যে আমি আমার দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি কিন্তু আমি আমার জেলা বা স্কুলের হয়ে না খেললে এটা সম্ভব হতো না।’

মহেন্দ্র সিং ধোনি (ছবি-টুইটার)

প্রথম বলেই ছক্কা খাই, তারপর ধোনির ইশারায় বদলে গেল ছবি! মাহিকে সোলাঙ্কির কুর্নিশ

চেন্নাই সুপার কিংসের সোলাঙ্কি জানিয়েছেন, ‘মাহি ভাই জিনিসগুলোকে ক্রিকেট মাঠে খুব সহজ রাখার চেষ্টা করেন। তা সে তুমি গুগলি কর, টপ-স্পিন বা লেগ স্পিন। তুমি যদি রান না দিচ্ছ তার মানে তুমি ভালো বল করছ। আমাদেরকে প্রথম থেকেই নির্দেশ দিয়েছিল ডট বল করতেই হবে।’

গাঁটছড়া বাঁধলেন ভারতীয় দলের ফাস্ট বোলার দীপক চাহার। দীর্ঘ সম্পর্কের পর তিনি তার বান্ধবী জয়া ভরদ্বাজকে বিয়ে করলেন। চাহার এবং জয়া, ফতেহাবাদ রোডের জেপি প্যালেসে সাত পাকে বাঁধা পড়লেন। এর আগে মঙ্গলবার মেহেন্দি অনুষ্ঠান ও সঙ্গীত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাঁটছড়া বাঁধলেন দীপক চাহার, জয়া ভরদ্বাজের সঙ্গে শুরু করলেন জীবনের নতুন ইনিংস

গাঁটছড়া বাঁধলেন ভারতীয় দলের ফাস্ট বোলার দীপক চাহার। দীর্ঘ সম্পর্কের পর তিনি তার বান্ধবী জয়া ভরদ্বাজকে বিয়ে করলেন।সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, রাত ১০টায় বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। অন্যদিকে কনে জয়া ভরদ্বাজও দারুণ গেটআপ নিয়েছিলেন। দীপক ও জয়ার বিয়েতে দুই পরিবারের লোকজন আনন্দে মেতে উঠেছিল।

সিএসকে জার্সিতে সুরেশ রায়না। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

পরের মরশুমে CSK-তে ফিরতে চলেছেন সুরেশ রায়না? ‘Mr. IPL’র টুইট ঘিরে জল্পনা

এ মরশুমে রায়নাকে কোনও ফ্রাঞ্চাইজিই নিজেদের দলে নেয়নি।

জোস বাটলার এবং যুজবেন্দ্র চাহাল।

চ্যাম্পিয়ন না হওয়া টিম থেকেই কমলা আর বেগুনি টুপি জয়, RR-এর আগেও জিতেছে অন্য দল

২০১৩-তে চেন্নাই সুপার কিংসের মাইকেল হাসি এবং ডোয়েন ব্র্যাভো অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছিল। ২০১৭ সালে আবার সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার এবং ভুবনেশ্বর কুমার অরেঞ্জ এবং পার্পল ক্যাপ জিতেছিল। এই দুই দলই IPL চ্যাম্পিয়ন হয়নি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ছবি: পিটিআই

IPL-এর ইতিহাস ফ্যাফের দলের বিরুদ্ধে, সেটা অতিক্রম করতে পারবে কি RCB?

এর আগে লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে ফাইনালে উঠেছে মাত্র দু'টি দল। ২০১২ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এবং ২০২১ সালে ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স লিগ টেবলের চতুর্থ স্থানে থেকে ফাইনালে উঠেছিল। আর এ বার আরসিবি ফাইনালে উঠলে সেই নজির স্পর্শ করবে।

মহেন্দ্র সিং ধোনি।

‘আমার দিকে তাকানো বন্ধ করে, ঠিক করে বল করো’, কাকে ধমক দিয়েছিলেন CSK অধিনায়ক ধোনি

আইপিএল ২০২২-এ সিএসকে-র পারফরম্যান্স হতাশাজনক। প্লে অফেও জায়গা করে নিতে পারেনি তারা। দশ দলের টুর্নামেন্ট নয়ে শেষ করে চেন্নাই। ২০২১ সালের এমন শোচনীয় দশা নিয়ে চলছে তীব্র সমালোচনা।

বিবেক কুমার ও মহেন্দ্র সিং ধোনি

Fact check-ঝাড়খণ্ডে পঞ্চায়েত ভোটের ডিউটি দিচ্ছেন ধোনি? জানুন ভাইরাল ছবির কাহিনি

একটি ভাইরাল ছবির কারণে ঝাড়খণ্ডে চলতি পঞ্চায়েত নির্বাচনের সঙ্গে ধোনির (এমএস ধোনি) নাম যুক্ত হয়ে গিয়েছে। আসলে, রাঁচিতে নির্বাচনী দায়িত্ব পালনের সময়, লোকেরা একজনকে এমএস ধোনি বলে ভুল করেছেন। ধোনির মতো দেখতে এক ব্যক্তি, যার নাম বিবেক কুমার, তিনি সিসিএল-এর একটি বিভাগে সহকারী ব্যবস্থাপক।

অভিষেক মরশুমে ফাইনালে উঠে নজির গুজরাট টাইটানসের। ছবি: পিটিআই

IPL 2022: তৃতীয় দল হিসেবে অভিষেকেই ফাইনালে উঠল GT, তবে কৃতিত্ব বেশি টাইটানসেরই

শেষ ওভারে গুজরাট টাইটানসের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। ডেভিড মিলার শেষ ওভারের প্রথম ৩ বলে প্রসিধ কৃষ্ণকে পরপর তিনটি ছক্কা হাঁকিয়ে টাইটানসকে ৭ উইকেটে ম্যাচ জেতান। অভিষেক আইপিএলেই ফাইনালে উঠল আমেদাবাদের টিম।