বাংলা নিউজ > ময়দান > IPL 2021: করোনার দাপট সত্ত্বেও মুম্বইয়ে IPL, অথচ বাদ মোহালি, সৌরভদের চিঠি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
সৌরভ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

IPL 2021: করোনার দাপট সত্ত্বেও মুম্বইয়ে IPL, অথচ বাদ মোহালি, সৌরভদের চিঠি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

  • আইপিএলের সিদ্ধান্ত নিয়ে এবার একাধিক প্রশ্ন উঠছে।

শুভব্রত মুখার্জি

এবারের আইপিএল কোন কোন মাঠে হবে, তা ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। দেশের ছ'টি শহরে বসবে এবারের কোটিপতি লিগের গ্রুপ পর্যায়ের আসর। সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস, পঞ্জাব কিংস ঘরের মাঠ এবারের গ্রুপ পর্যায়ের আসরে একটি ম্যাচেরও আয়োজন করতে পারবে না। অন্যদিকে মহারাষ্ট্রে করোনার বাড়বাড়ন্ত হলেও সেখানকার রাজ্য সরকারের আশ্বাসের পরে সেখানে ম্যাচ দেওয়া হয়েছে। আর তাতে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে তৈরি হয়েছে একটা চাপা অসন্তোষ। যদিও প্রকাশ্যে এই ব্যাপারে কিছু বলা হয়নি। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুল্র একটি বিষয়ে তীব্র আপত্তি রয়েছে, তা হল বর্তমান পরিস্থিতিতে এতগুলি শহরে ম্যাচ হলে জৈব-সুরক্ষা বলয় ভেঙে যাওয়ার আশঙ্কা আছে।

তবে এসবের মধ্যে এবার মোহালিতে আইপিএলের কোনও ম্যাচ না থাকায় সরাসরি আসরে নেমে পড়লেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এই মরশুমের আইপিএলের সূচি নিয়ে একরাশ ক্ষোভ উগরে দিলেন অমরিন্দর সিং। তাঁর সরকারের একটাই প্রশ্ন, যদি করোনার দাপট সত্ত্বেও মুম্বইয়ে ম্যাচ হতে পারে, তবে কোন যুক্তিতে বাদ পড়ল মোহালি?

অমরিন্দর সিংয়ের দাবি, কোভিড পরিস্থিতিতে দাঁড়িয়ে সবরকম সুরক্ষা নিশ্চিত করা হবে, যাতে ক্রিকেটারদের কোন অসুবিধা না হয়। এই অবস্থায় যেন ১৪ তম আইপিএলের ভেন্যু হিসেবে মোহালির নাম ভাবা হয়, তার দাবিও করেন তিনি। মুম্বইয়ে যেখানে প্রতিদিন ৯,০০০ জনের মতো করোনায় আক্রান্ত হচ্ছেন সেখানে ম্যাচ দেওয়া এবং মোহালিতে ম্যাচ না দেওয়ার জন্য একহাত নেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। অমরিন্দর সিং সংবাদসংস্থাকে বলেন, 'আমি বিসিসিআইকে চিঠি লিখেছি কীভাবে মুম্বইকে ভেন্যু হিসেবে বাছা হল, যেখানে দিনে ৯,০০০ জনের মতো করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মোহালি তালিকায় স্থান পায় না কোন যুক্তিতে? রাজ্য সরকারের তরফে সবধরনের সুরক্ষার আশ্বাস, কোভিড প্রোটোকল কঠোরভাবে মানার পরেও কেন মোহালিকে অবহেলা করা হল?' 

তবে বিসিসিআই সূত্রের খবর, উত্তর ভারতের মাটিতে বিশেষ করে পঞ্জাবের কাছে কৃষক আন্দোলনের কারণে এবার মোহালিকে গ্রুপ পর্যায়ের ম্যাচের জন্য ভেন্যু হিসেবে বাছা হয়নি।

বন্ধ করুন