বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs RCB: সবথেকে কম বল খেলে IPL-এ ৫ হাজারের শৃঙ্গে ডি'ভিলিয়র্স

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দুরন্ত হাফ-সেঞ্চুরি করার পথে আইপিএল কেরিয়ারের বিরাট মাইলস্টোন টপকে যান এবি ডি'ভিসিয়র্স। দ্বিতীয় বিদেশি এবং সার্বিকভাবে টুর্নামেন্টের ইতিহাসে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ৫ হাজার রান পূর্ণ করেন এবিডি।

দরকার ছিল মাত্র ২২ রান। ইনিংসের ১৫তম ওভারের তৃতীয় বলে অক্ষর প্যাটেলকে ছক্কা হাঁকিয়ে মাইলস্টোন ছুঁয়ে ফেলেন প্রোটিয়া তারকা।

ডি'ভিলিয়র্সের আগে আইপিএলে ৫০০০ রান পূর্ণ করেছেন বিরাট কোহলি, সুরেশ রায়না, শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার হলেন প্রথম বিদেশি ক্রিকেটার, যিনি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে এই মাইলস্টোন ছুঁয়েছেন।

ইনিংসের নিরিখে এবিডি তৃতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৫ হাজার রান পূর্ণ করেন। তবে বলের নিরিখে তিনিই দ্রুততম।

ওয়ার্নার ১৩৫টি ইনিংসে আইপিএলে ৫ হাজার রান করেন। কোহলি ১৫৭ ইনিংসে, এবিডি ১৬১, ধাওয়ান ১৬৮, রায়না ১৭৩ ও রোহিত ১৮৮টি ইনিংসে এই নজির গড়েন।

এবিডি ৩২৮৮টি বল খেলে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ৫ হাজার রান করেন। ওয়ার্নার ৩৫৫৪, রায়না ৩৬২০, রোহিত ৩৮১৭, কোহলি ৩৮২৭ ও ধাওয়ান ৩৯৫৬টি বল খেলে এই মাইলস্টোন ছুঁয়েছেন।

ডি'ভিলিয়র্স ১৭৫টি ম্যাচের ১৬১টি ইনিংসে ৫০৫৩ রান সংগ্রহ করেন। তিনি দিল্লির বিরুদ্ধে ৪২ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন। আইপিএলে এটি ডি'ভিলিয়র্সের ৪০তম হাফ-সেঞ্চুরি।

বন্ধ করুন