বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > GT vs CSK: ফের IPL Final-এ জ্বলে উঠলেন ঋদ্ধি, একাধিক নজিরের সঙ্গে গড়লেন সবচেয়ে বয়স্ক হিসেবে হাফসেঞ্চুরির রেকর্ডও

GT vs CSK: ফের IPL Final-এ জ্বলে উঠলেন ঋদ্ধি, একাধিক নজিরের সঙ্গে গড়লেন সবচেয়ে বয়স্ক হিসেবে হাফসেঞ্চুরির রেকর্ডও

ঋদ্ধিমান সাহা। ছবি: এএআই

বুড়ো প্লেয়ার হিসেবে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করার নজির করলেন বাঙালি উইকেটকিপার ব্যাটার। ৩৮ বছর ২১৭ দিন বয়সে ঋদ্ধি এই নজির গড়লেন। এ দিন ৩৯ বলে ৫৪ রানের ঝকঝকে একটি ইনিংস খেলেন ঋদ্ধি। সেই সঙ্গে সবচেয়ে বুড়ো প্লেয়ার হিসেবে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করার নজির করলেন ঋদ্ধি।

আইপিএল ফাইনাল মানেই ঋদ্ধিমান সাহার ধামাকা। বড় মঞ্চে বারবার জ্বলে ওঠেন ঋদ্ধি। সোমবার ২০২৩ আইপিএল ফাইনালে ফের জ্বলে উঠলেন ঋদ্ধি। দুরন্ত হাফসেঞ্চুরি করে ভরসা জোগালেন দলকে। সেই সঙ্গে গড়লেন একাধিক নজির।

বুড়ো প্লেয়ার হিসেবে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করার নজির করলেন বাঙালি উইকেটকিপার ব্যাটার। ৩৮ বছর ২১৭ দিন বয়সে ঋদ্ধি এই নজির গড়লেন। এ দিন ৩৯ বলে ৫৪ রানের ঝকঝকে একটি ইনিংস খেলেন ঋদ্ধি। তাঁর ইনিংসে রয়েছে পাঁচটি চার, একটি ছয়। সেই সঙ্গে সবচেয়ে বুড়ো প্লেয়ার হিসেবে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করার নজির করলেন ঋদ্ধি। তাঁর মতো এত বেশি বয়সের কোনও প্লেয়ার আইপিএল ফাইনালে শতরান তো দূরের কথা, হাফসেঞ্চুরিও করতে পারেননি।

আরও পড়ুন: ‘বুড়ো’ ধোনিই পাল্টে দিলেন ম্যাচের রং, চোখের পলকে ভাঙলেন শুভমনের স্টাম্প- ভিডিয়ো

এই রেকর্ড এত দিন ছিল শেন ওয়াটসনের। তিনি ২০১৯ সালে ৩৭ বছর ৩২৯ দিন বয়সে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করেছিলেন। সেই রেকর্ডই এ দিন ভাঙলেন ঋদ্ধি। ২০২১ সালে আবার ফ্যাফ ডু'প্লেসি ৩৭ বছর ৯৪ দিন বয়সে আইপিএল ফাইনালে হাফসেঞ্চুরি করেছিলেন। ২০১২ সালে মাইক হাসি ৩৭ বছর বয়সে এই কীর্তি অর্জন করেছিলেন। শেন ওয়াটসন আবার ২০১৮ সালেও ৩৬ বছর ৩৪৪ দিন বয়সে আইপিএল ফাইনালে সেঞ্চুরি করেছিলেন।

ঋদ্ধিমান সাহা প্রথম প্লেয়ার হিসেবে ২টি আইপিএল ফাইনালে ৫০-এর বেশি স্কোর করার নজির গড়লেন। এ দিনের ৫৪ রান করার পাশাপাশি ২০১৪ আইপিএল ফাইনালে কিংস ইলেভেন পঞ্জাবের (বর্তমানে পঞ্জাব কিংস) হয়ে অপরাজিত ১১৫ রানের স্কোর করেছিলেন। এখানেই শেষ নয়। আইপিএল ফাইনালে ঋদ্ধির পরিসংখ্যান বেশ চমকপ্রদ। তাঁর গড় ৮৭। আর স্ট্রাইকরেট ১৭২।

আরও পড়ুন: চেন্নাইয়ের ছেলের ঝড়ে ইতিহাস! জিয়ো সিনেমায় ৩ কোটি ছুঁল ভিউয়ারশিপ

ঋদ্ধিমান সাহা বাংলা ছেড়়ে চলে গিয়েছেন ত্রিপুরায়। ত্রিপুরা দলের অধিনায়ক কাম মেন্টরের ভূমিকা পালন করছেন। সিএবির কর্তারা ঋদ্ধিমানের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় তাঁকে টেস্ট দল থেকে ছেঁটে ফেলেছিলেন। বয়স হয়েছে বলে। জাতীয় দলে তিনি ব্রাত্য। তবে আইপিএলের ফাইনালের বড় মঞ্চে যেন সব অপমান, সব বঞ্চনারই যেন জবাব দিয়ে চলেছে। ঋদ্ধিমান দেখিয়ে দিলেন বয়স নেহাৎ-ই সংখ্যা। তিনি এখনও বড় বিগ ম্য়াচের প্লেয়ার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.