বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > PSL-এর তুলনায় IPL-এ সাতগুন বেশি টাকা উপার্জন করেন রশিদ, পাকিস্তান সুপার লিগে গেইল, লিন, নবিদের পারিশ্রমিক কত জানেন?
রশিদ খান। ছবি- আইপিএল।
রশিদ খান। ছবি- আইপিএল।

PSL-এর তুলনায় IPL-এ সাতগুন বেশি টাকা উপার্জন করেন রশিদ, পাকিস্তান সুপার লিগে গেইল, লিন, নবিদের পারিশ্রমিক কত জানেন?

  • আইপিএলের বিদেশি তারকারা পাকিস্তান সুপার লিগে কত টাকা পারিশ্রমিক পান, রইল হিসাব।

যে সব বিদেশি তারকা একই সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ও পাকিস্তান সুপার লিগে অংশ নেন, দুই লিগে তাঁদের পারিশ্রমিকে বিস্তর ফারাক। বলাবাহুল্য, আইপিএল খেলে অনেক বেশি টাকা উপার্জন করেন রশিদ খান, ড্যান ক্রিশ্চিয়ান, ক্রিস লিনরা। ডেভিড মিলারের মতো ব্যতিক্রমও যদিও রয়েছে দু-একটি ক্ষেত্রে। দেখে নেওয়া যাক তারকা ক্রিকেটারদের দুই লিগের পারিশ্রমিক কত।

রশিদ খান: আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৯ কোটি টাকা পারিশ্রমিক পান রশিদ। পাকিস্তান সুপার লিগে লাহোরের হয়ে মাঠে নেমে তাঁর উপার্জন ১.২৫ কোটি টাকা।

ক্রিস লিন: আইপিএলে মুম্বইয়ের কাছ থেকে ২ কোটি টাকা পারিশ্রমিক পান অজি তারকা। পিএসএলে মুলতানের হয়ে মাঠে নেমে তাঁর উপার্জন ১.২৫ কোটি টাকা।

ড্যান ক্রিশ্চিয়ান: আইপিএলে আরসিবি তাঁকে দেয় ৪.৮ কোটি টাকা। পিএসএলে করাচি কিংসে তাঁর পারিশ্রমিক ৪৪ লক্ষ টাকার মতো।

ক্রিস গেইল: আইপিএলে পঞ্জাব কিংসে গেইলের পারিশ্রমিক ২ কোটি। পিএসএলে গ্ল্যাডিয়েটর্সের কাছ থেকে তিনি পান ৯৫ লক্ষ টাকা।

মহম্মদ নবি: আইপিএলে সানরাইজার্সে হায়দরাবাদে নবির পারিশ্রমির ১ কোটি টাকা। পাকিস্তান সুপার লিগে করাচির কাছ থেকে তিনি পান ভারতীয় মুদ্রায় ৪৪ লক্ষ টাকার মতো।

ডেভিড মিলার: আইপিএলে রাজস্থান রয়্যালসের কাছ থেকে ৭৫ লক্ষ টাকা পারিশ্রমিক পান মিলার। পাকিস্তানের সুপার লিগে পেশোয়ারের হয়ে খেলে ৯৫ লক্ষ টাকা উপার্জন করেন তিনি।

বন্ধ করুন