বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ICC Ranking: বিরাটকে সরিয়ে ওয়ান ডে'র বিশ্বসেরা ব্যাটসম্যান বাবর আজম
বিরাট কোহলি ও বাবর আজম।
বিরাট কোহলি ও বাবর আজম।

ICC Ranking: বিরাটকে সরিয়ে ওয়ান ডে'র বিশ্বসেরা ব্যাটসম্যান বাবর আজম

  • ভারত অধিনায়কের কাছে এক নম্বরের মুকুট ছিনিয়ে নেন পাক দলনায়ক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ চলাকালীনই প্রয়োজনীয় রেটিং পয়েন্ট সংগ্রহ করে নিয়েছিলেন বাবর আজম। আইসিসির তরফে সরকারিভাবে ঘোষণা করা হয় বুধবার। বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে উঠে আসা সময়ের অপেক্ষা ছিল পাক অধিনায়কের। আইসিসির সদ্যপ্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় অবশেষে মিলল স্বীকৃতি। ওয়ান ডে ক্রিকেটের নতুন বিশ্বসেরা ব্যাটসম্যান হিসেবে আত্মপ্রকাশ করলেন বাবর।

আইসিসির ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকায় বাবর আগেই পিছনে ফেলে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মাকে। এবার কোহলির থেকে সিংহাসন ছিনিয়ে নিলেন পাক তারকা। আইসিসির ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে কোহলি পিছেয় গেলেন দু'নম্বরে। বাবর ছিনিয়ে নিলেন মুকুট।

আপাতত বাবরের সংগৃহীত রেটিং পয়ে ৮৬৫। দক্ষিণ আফ্রিকা সফরের আগে তাঁর রেটিং পয়েন্ট ছিল ৮৩৭। সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ১০৩ রান করে কোহলিকে টপকে ৮৫৮ রেটিং পয়েন্টে পৌঁছে যান তিনি। তবে দ্বিতীয় ম্যা ৩১ রান করায় ৬ পয়েন্ট খুইয়ে ৮৫২ পয়েন্টে দাঁড়িয়ে যান। শেষ ম্যাচে ৯৪ রান করার পর বিরাটকে টপকে এক নম্বরে চলে আসেন বাবর। এই মুহূর্তে কোহলির সংগৃহীত রেটিং পয়েন্ট ৮৫৭।

আইসিসি ব়্যাঙ্কিং।
আইসিসি ব়্যাঙ্কিং।

রোহিত শর্মা যথারীতি ব্যাটসম্যানদের তালিকার তিন নম্বরে রয়েছেন। তাঁর সংগৃহীত রেটিং পয়েন্ট ৮২৫। বিরাট টেস্ট ও টি-২০ ব়্যাঙ্কিংয়ে নিজের ৫ নম্বর স্থান ধরে রেখেছেন।

বন্ধ করুন