বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: তিন বছর আগে ধোনির ক্যাচ ফেলেছিলেন, নস্ট্যালজিক আবেশ
ধোনির উইকেট নেওয়ার পর আবেশের উচ্ছ্বাস। ছবি: পিটিআই (PTI)
ধোনির উইকেট নেওয়ার পর আবেশের উচ্ছ্বাস। ছবি: পিটিআই (PTI)

IPL 2021: তিন বছর আগে ধোনির ক্যাচ ফেলেছিলেন, নস্ট্যালজিক আবেশ

  • চেন্নাইয়ের বিরুদ্ধে ২৩ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন আবেশ। তার মধ্যে একটি ধোনির। এবং অন্যটি আরও একজন তারকা ক্রিকেটার ফ্যাফ ডু'প্লেসির।

শনিবার চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে একেবারে বোল্ড আউট করেছিলেন দিল্লি ক্যাপিটালসের আবেশ খান। সে দিন তাঁর জীবনের একটা বড় স্বপ্ন পূরণ হয়েছিল। এমনটাই জানিয়েছেন আবেশ।

একটি সাক্ষাৎকার দেওয়ার সময় আবেশ বলছিলেন, ‘মাহি ভাইয়ের উইকেট আমার কাছে স্বপ্নের উইকেট।’ এর সঙ্গেই আবেশ জানিয়েছেন, ৩ বছর আগে তিনি ধোনির ক্যাচ ফেলে দিয়েছিলেন। সে দিন খুব আফসোস হয়েছিল। তিন বছর আগের সেই আফসোস শেষ পর্যন্ত শনিবার মিটেছে তাঁর। ২৪ বছরের তরুণ এই পেসার বলছিলেন, ‘তিন বছর আগে মাহি ভাইয়ের ক্যাচ ফেলে দিয়েছিলাম। তিন বছর পর মাহি ভাইয়ের উইকেট নিয়ে স্বপ্ন পূরণ করলাম। আমি সত্যি খুব খুশি। তবে মাহি ভাই বহু দিন কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। আমাদের পরিকল্পনাই ছিল ওঁর উপর চাপ তৈরি করা। সে কারণেই হয়তো ওঁর উইকেটটি নিতে পেরেছি।’

আইপিএলে নিজের সেরাটা দেওয়ার জন্য অনেক পরিশ্রম করেছেন আবেশ। নিজের ফিটনেসে জোর দিয়েছেন। তার জন্য ব্যক্তিগত ডায়েটিশিয়ান নিযুক্ত করে, তাঁর কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন। যার ফলও হাতেনাতে পেয়েছেন। ৫ কেজি ওজন কমিয়ে ফেলেছেন আবেশ। জিম, ট্রেনিং এবং বিশ্রামের দিন, এই সবের উপর নির্ভর করেই ডায়েট চার্ট তৈরি করা হয়েছিল তাঁর। আবেশ বলছিলেন, ‘প্রায় ২০-২৫ দিন ধরে আমি নিজের পছন্দের অনেক খাবার খাইনি। তবে এটা আমাকে আমার নিজের স্বপ্নপূরণের দিকে এগোতে সাহায্য করেছে। আমার নিজেকে এখন খুব হাল্কা মনে হয়। যখন দৌড়োই ভাল অনুভূতি হয়।’

চেন্নাইয়ের বিরুদ্ধে ২৩ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন আবেশ। তার মধ্যে একটি ধোনির। এবং অন্যটি আরও একজন তারকা ক্রিকেটার ফ্যাফ ডু'প্লেসির। দিল্লি ক্যাপিটালসের পরের ম্যাচ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। ১৫ এপ্রিল। সে দিন আবেশ কী বাজিমাত করেন, সেটাই দেখার!

বন্ধ করুন