বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: তসলিমা নাসরিনের উপর এ বার ক্ষোভ উগড়ে দিলেন মইন আলির বাবা
মইন আলিকে নিয়ে তসলিমা নাসরিনের বিতর্কিত টুইট ঘিরে সমালোচনা চলছেই।
মইন আলিকে নিয়ে তসলিমা নাসরিনের বিতর্কিত টুইট ঘিরে সমালোচনা চলছেই।

IPL 2021: তসলিমা নাসরিনের উপর এ বার ক্ষোভ উগড়ে দিলেন মইন আলির বাবা

  • সিএসকে-র জার্সিতে অ্যালকোহল সংস্থার লোগো রয়েছে। কিন্তু ইসলাম ধর্ম কোনও ভাবেই অ্যালকোহলের প্রচার বরদাস্ত করে না। সে কারণে নিজের জার্সি থেকে ওই নির্দিষ্ট সংস্থার লোগো তুলে নেওয়ার জন্য চেন্নাইয়ের কর্তাদের কাছে আর্জি জানিয়েছিলেন মইন আলি।

‘ক্রিকেটার না হলে মইন আলি জঙ্গি সংগঠনে নাম লেখাতেন,’ তসলিমা নাসরিনের এই মন্তব্য নিয়ে গোটা বিশ্ব জুড়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। ব্রিটিশ ক্রিকেটাররা তাঁর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন। এ বার তাঁর উপর ক্ষোভ উগড়ে দিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলির বাবা মুনির আলি। তসলিমার মন্তব্যে তিনি যারপরনাই আঘাত পেয়েছেন। তিনি বলেছেন, ‘এই মন্তব্যে আমি খুবই দুঃখ পেয়েছি, পাশাপাশি এটা বড় আঘাত। সেই সঙ্গে খুব রাগও হয়েছে।’

ঘটনার সূত্রপাত, চেন্নাই সুপার কিংসের জার্সিকে ঘিরে। সিএসকে-র জার্সিতে একটি স্থানীয় অ্যালকোহল সংস্থার লোগো রয়েছে। কিন্তু ইসলাম ধর্ম কোনও ভাবেই অ্যালকোহলের প্রচার বরদাস্ত করে না। এই বিষয়ে তাদের নিষেধাজ্ঞা রয়েছে। সে কারণে নিজের জার্সি থেকে ওই নির্দিষ্ট সংস্থার লোগো তুলে নেওয়ার জন্য চেন্নাইয়ের কর্তাদের কাছে আর্জি জানিয়েছিলেন মইন আলি। তাঁর অনুরোধ রেখে সেই লোগো ইংল্যান্ডের তারকা অলরাউন্ডারের জার্সি থেকে তুলে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। এই পর্যন্ত সবই ঠিক ছিল।

কিন্তু সমস্যা শুরু হয়, যখন তসলিমা নাসরিন এই বিষয়টিকে নিয়ে কটাক্ষ করেন। তিনি টুইট করে লেখেন, ‘মইন আলি যদি ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকতেন, তবে সিরিয়ায় গিয়ে আইএসআইএস-এ যোগ দিতেন।’ তাঁর এই মন্তব্যের পরই সমালোচনার ঝড় ওঠে। তাঁর উপর ক্ষোভ উগড়ে দেন ব্রিটিশ ক্রিকেটাররা। সেই সঙ্গে ক্রিকেট ভক্তরাও তসলিমার মন্তব্যের তীব্র প্রতিবাদ জানান। 

এই ঘটনার পরে নিজের অবস্থান থেকে সরে এসে তসলিমা জানান, তিনি নাকি মজা করতেই এই কথা লিখেছেন। এর পরও অবশ্য তাঁকে ঘিরে সমালোচনা বন্ধ হয়নি। এ বার তাঁর উপর ক্ষোভ উগড়ে দিয়েছেন মইন আলির বাবাও।

বন্ধ করুন