বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুনাফকে ছুঁয়ে নজির গড়লেন সঞ্জু স্যামসনের 'ব্রেট লি' কার্তিক ত্যাগী
কার্তিক ত্যাগী (ছবি:আইপিএল)
কার্তিক ত্যাগী (ছবি:আইপিএল)

IPL 2021: মুনাফকে ছুঁয়ে নজির গড়লেন সঞ্জু স্যামসনের 'ব্রেট লি' কার্তিক ত্যাগী

  • শেষ ওভারে চার রান করলেই জিতে যেত পারত পঞ্জাব। সেই সময় তাদের হাতে ছিল ৮টি উইকেট। কিন্তু শেষ ওভারে বল করতে এসে পঞ্জাবের হাসি কেড়ে নিলেন কার্তিক।

আইপিএল-এর ইতিহাসে নতুন নজির গড়লেন সঞ্জু স্যামসনের 'ব্রেট লি'। রাজস্থান রয়্যালসের প্রাক্তন বোলার মুনাফ প্যাটেলকে ছুঁযে ফেললেন তিনি। ম্যাচের শেষ ওভারে সবথেকে কম রান নিয়ে লড়াই করে দলকে ম্যাচ জেতানোর রেকর্ড গড়লেন কার্তিক ত্যাগী। মঙ্গলবার আইপিএল-এর গ্রুপ লিগের ম্যাচে পঞ্জাবের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করে ১৮৫ রান তোলে রাজস্থান। জবাবে ১৯ ওভারেই ১৮২ রান তুলে নিয়েছিল কেএল রাহুলদের পঞ্জাব। শেষ ওভারে চার রান করলেই জিতে যেত পারত পঞ্জাব। সেই সময় তাদের হাতে ছিল ৮টি উইকেট। কিন্তু শেষ ওভারে বল করতে এসে পঞ্জাবের হাসি কেড়ে নিলেন কার্তিক।

শেষ ওভারে দিলেন মাত্র এক রান। নিলেন দুটি উইকেট। ফলে হারা ম্যাচ জিতে যায় রাজস্থান। এবং এরই সঙ্গে শেষ ওভারে সবচেয়ে ডিফেন্ড করার মানে রক্ষা করার রেকর্ড গড়লেন তিনি। এর আগে এই রেকর্ড ছিল মুনাফ প্যাটেলের দখলে। ২০০৯ সালের আইপিএল-এ দক্ষিণ আফ্রিকার মাটিতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এমন নজিড় গড়েছিলেন তিনি। সেই ম্যাচে মুম্বইকে জিততে হলে শেষ ওভারে চার রানের দরকার ছিল, কিন্তু সেই ম্যাচ রাজস্থান রয়্যালসকে জিতিয়ে ছিলেন মুনাফ। প্রায় বারো বছর পরে আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল রাজস্থান রয়্যালসের তরুণ তারকা কার্তিক ত্যাগীর হাত দিয়ে।

এমন পারফরমেন্স দেওয়ার পরে ত্যাগী সাজঘরে ফিরতেই দলের অধিনায়ক সঞ্জু স্যামসন তাঁকে 'ব্রেট লি' বলে অভিবাদন জানান। সেই ভিডিয়ো রাজস্থান রয়্যালস নিজেদের সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এদিন কার্তিক ত্যাগীর পারফরমেন্সের পরে সকলেই এই তরুণ বোলারের প্রশংসা করেন। বুমরাহ থেকে সেহওয়াগ সকেলই ত্যাগীর জন্য কলম ধরলেন।

বন্ধ করুন