বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: নিলাম পরিকল্পনাতেই গলদ, MI-র সবচেয়ে বড় ভুল ধরালেন পিটারসেন

IPL 2022: নিলাম পরিকল্পনাতেই গলদ, MI-র সবচেয়ে বড় ভুল ধরালেন পিটারসেন

মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- আইপিএল।

আইপিএল ইতিহাসের প্রথম দল হিসাবে মরশুমের শুরুর সাতটি ম্যাচই হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স।

রেকর্ড আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এ মরশুমেও নতুন রেকর্ড গড়েছে। তবে তা গৌরবের নয়, বরং লজ্জার। প্রথম দল হিসাবে আইপিএল মরশুমে নিজেদের শুরুর সাত ম্যাচেই পরাস্ত হয়েছে মুম্বই। দলের এই হতশ্রী পারফরম্যান্সের বিষয়ে না না মুতির না না মত। এবার মুম্বইয়ের খারাপ পারফরম্যান্স নিয়ে নিজের মতামত ব্যক্ত করলেন কেভিন পিটারসেনও।

Betway.com-র হয়ে লেখা নিজের ব্লগে পিটারসেন নিলামে মুম্বইয়ের পরিকল্পনাকেই এই ব্যর্থতার প্রধান কারণ হিসাবে ব্যক্ত করেছেন। তাঁর মতে, ‘এ মরশুমের আইপিএলটা মুম্বইয়ের জন্য দুঃস্বপ্নের মতো কাটছে। কথায় আছে ব্যাটাররা স্পনশরশিপ নিয়ে আসেন, তবে বোলাররা প্রিমিয়রশিপ জেতান। আমি বুঝতে পারছি না মুম্বই কেন আহত জোফ্রা আর্চারকে কিনে একটি জায়গা নষ্ট করল এবং ট্রেন্ট বোল্টকে ছেড়ে দিল। এর ফলে ওরা নিজেদের বোলিং আক্রমণকে অনেকটাই দুর্বল করে ফেলেছ।’

(আইপিএলের টাটকা খবর, সূচি, ফলাফল, পয়েন্ট টেবিল ও দুর্দান্ত সব ছবি দেখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

বোল্টকে ছেড়ে দেওয়াটাই মুম্বইয়ের সবচেয়ে বড় ভুল বলে দাবি করছেন পিটারসেন। ‘বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে বাঁ-হাতি পেস বোলাররা খুবই দুর্লভ। ওরা আলাদা ধরনের কোণ তৈরি করে এবং বোল্ট এতে বিশ্বের সেরাদের মধ্যে পড়ে। আমার মতে কুইন্টন ডি'কক এবং পান্ডিয়া ভাইদের থেকেও, ওকে ছেড়ে দেওয়াই মুম্বইয়ের সবচেয়ে বড় ভুল। যদিও ওরা সবাই ম্যাচ উইনার। নিলামেই ওরা গড়বড় করে ফেলেছে। যে সব খেলোয়াড়রা ওদের এই জায়গায় নিয়ে এসেছে, তারা অনেকেই ছেড়ে চলে গিয়েছেন এবং মুম্বই মরশুমের শুরুটা জঘন্যভাবে করেছে।’ বলে মনে করছেন পিটারসেন। 

বন্ধ করুন