বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: আহমেদাবাদের ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে যোগ দেওয়ার আগে সারে কোচের পদ ছাড়লেন সোলাঙ্কি
বিক্রম সোলাঙ্কি (ছবি:গেটি ইমেজ)

IPL 2022: আহমেদাবাদের ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে যোগ দেওয়ার আগে সারে কোচের পদ ছাড়লেন সোলাঙ্কি

  • আহমেদাবাদের স্টাফে গ্যারি কার্স্টেন এবং আশিস নেহরার সঙ্গে যুক্ত হচ্ছেন সোলাঙ্কি।

আইপিএলের মেগা নিলামের আর একমাসও বাকি নেই। সদ্যই হার্দিক পান্ডিয়াকে দলের অধিনায়ক ঘোষণা করার পাশাপাশি নিলামের আগে তিন খেলোয়াড়ও বাছাই করে নিয়েছে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি। এবার কোচিং স্টাফও মোটামুটি পাকা করে ফেলল নতুন ফ্রাঞ্চাইজি। আহমেদাবাদের ডিরেক্টর অফ ক্রিকেট পদে যোগ দেওয়ার জন্য সারে কাউন্টির দায়িত্ব ছাড়লেন বিক্রম সোলাঙ্কি।

ইতিমধ্যে কোচিং ভূমিকায় গ্যারি কার্স্টেন এবং আশিস নেহরার নাম আগেই জানিয়েছিল আহমেদাবাদ। এবার কার্স্টেন এবং নেহরার সঙ্গে যুক্ত হচ্ছেন সোলাঙ্কি। এর আগেও এই ত্রয়ী একসঙ্গে ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে কাজ করেছে। এবার আহমেদাবাদের সঙ্গে যুক্ত হলেন তাঁরা। এই কারণে সারে কাউন্টির কোচের পদ থেকে ইস্তফা দিলেন সোলাঙ্কি। ২০১৩ সালে খেলোয়াড় হিসেবে সারেতে যোগ দেওয়ার বিভিন্ন কোচিং ভূমিকা পালন করার পর, ২০২০ সালে অবশেষে কাউন্টি দলের প্রধান কোচ সোলাঙ্কি।  

সারের দায়িত্ব ছাড়ার পর এক আবেগঘন বিদায়ীবার্তায় সোলাঙ্কি জানান, ‘বিগত নয় বছর ধরে কোচ এবং খেলোয়াড় হিসেবে, সারে আমার জীবনের ভীষণ গুরুত্বপূর্ণ একটি অংশ ছিল। এই দল ছাড়ার সিদ্ধান্তটা নিঃসন্দেহে ভীষণ কঠিন। আমার এবং আমার পরিবার, সারের তরফে যে সাপোর্ট পেয়েছে, তার জন্য আমি আজীবন কৃতজ্ঞ থাকব। অ্যালেক্স স্টুয়ার্টকে আমায় পথ দেখানো এবং সর্বদা পাশে থাকার জন্য ধন্যবাদ জানাতে চাই। সকল খেলোয়াড়, স্টাফ এবং সদস্যদের আন্তরিক ধন্যবাদ।’ সারের ডিরেক্টর অফ ক্রিকেট অ্যালেক্স স্টুয়ার্টও সোলাঙ্কিকে ধন্যবাদ এবং শুভেচ্ছা জানিয়েছেন।

বন্ধ করুন