বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > KKR vs DC: দিল্লির হয়ে সবথেকে বেশি রান করার রেকর্ড গড়লেন পন্ত, ভেঙে দিলেন বীরেন্দ্র সেহওয়াগের নজির
ঋষভ পন্ত। ছবি- আইপিএল।
ঋষভ পন্ত। ছবি- আইপিএল।

KKR vs DC: দিল্লির হয়ে সবথেকে বেশি রান করার রেকর্ড গড়লেন পন্ত, ভেঙে দিলেন বীরেন্দ্র সেহওয়াগের নজির

  • ঋষভ পন্তের মুকুটে যোগ হল আইপিএলের রঙিন পালক।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে অনবদ্য এক ব্যক্তিগত নজির গড়েন ঋষভ পন্ত। দিল্লি ফ্র্যাঞ্চাইজির হয়ে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন পন্ত। তিনি ভেঙে দেন বীরেন্দ্র সেহওয়াগের রেকর্ড।

২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত দিল্লির হয়ে ৮৬টি ম্যাচে মাঠে নামেন সেহওয়াগ। দিল্লির জার্সিতে তিনি ৮৫টি ইনিংসে ব্যাট করতে নেমে ২৩৮২ রান সংগ্রহ করেন। কলকাতার বিরুদ্ধে ৩৯ রানের কার্যকরী ইনিংস খেলার পথে পন্ত পিছনে ফেলে দেন বীরুকে।

সেহওয়াগকে টপকাতে পন্তের দরকার ছিল ৩২ রান। ইনিংসের ১৯তম ওভারে বেঙ্কটেশ আইয়ারের প্রথম বলে বাউন্ডারি মেরে লক্ষ্যে পৌঁছে যান ঋষভ। শেষমেশ কেকেআরের বিরুদ্ধে ৩৬ বলে ৩৯ রান করে রান-আউট হন তিনি। ধৈর্য্যশীল ইনিংসে পন্ত ৩টি চার মারেন। এই ম্যাচের পর দিল্লির জার্সিতে পন্তের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ২৩৯০ রান। ২০১৬ থেকে এখনও পর্যন্ত তিনি ফ্র্যাঞ্চাইজির হয়ে ৭৯টি ম্যাচের সবক'টি ইনিংসেই ব্যাট হাতে মাঠে নেমেছেন।

সেহওয়াগ দিল্লির হয়ে ১টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরি করেছেন। চার মেরেছেন ২৯২টি। ছক্কা হাঁকিয়েছেন ৮৯টি। অন্যদিকে পন্ত এখনও পর্যন্ত দিল্লির জার্সিতে ১টি সেঞ্চুরি ও ১৪টি হাফ-সেঞ্চুরি করেছেন। চার মেরেছেন ২১৬টি। ছক্কা হাঁকিয়েছেন ১০৯টি।

বন্ধ করুন