বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ডোপ টেস্ট ছাড়াই UAE তে চলছে IPL 2021-এর দ্বিতীয় পর্ব
ডোপ টেস্ট ছাড়াই হচ্ছে ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্ব
ডোপ টেস্ট ছাড়াই হচ্ছে ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্ব

ডোপ টেস্ট ছাড়াই UAE তে চলছে IPL 2021-এর দ্বিতীয় পর্ব

  • বোর্ডও চাইছিল না জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরের কেউ টিম গুলোর মধ্যে প্রবেশ করুক। তাই আইপিএলের দ্বিতীয় পর্বে কোনও ক্রিকেটার ডোপ করলেও তা ধরার উপায় নেই।

চলতি বছরের এপ্রিলেই ভারতের মাটিতে শুরু হয়েছিল ১৪তম আইপিএল। কিন্তু টুর্নামেন্ট চলাকালীন করোনার হানায় মাঝপথেই বন্ধ হয়ে যায় প্রতিযোগিতা। ২০২১ আইপিএল-এর প্রথম পর্ব শুরু হওয়ার আগে দেশের তিনটে জায়গায় ডোপ কন্ট্রোল স্টেশন বসিয়েছিল নাডা। দিল্লি, মুম্বই আর চেন্নাইতে তৈরি করা হয়েছিল সেই স্টেশন। চেন্নাইতে টুর্নামেন্টের প্রথম দিকের বেশির ভাগ ম্যাচ থাকায় সেখানে ডোপ কন্ট্রোল অফিসারদের পাঠায় নাডা। সেখানেই ক্রিকেটারদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করতেন অফিসাররা। টুর্নামেন্টের মাঝপথেই করোনা সংক্রমিত হন এক অফিসার।

জৈব সুরক্ষা বলয়ে টুর্নামেন্ট আয়োজিত হলেও করোনা হানা দিয়েছিল। করোনায় সংক্রমিত হন ক্রিকেটাররাও। যার জন্য মাঝপথেই স্থগিত হয়ে যায় ১৪তম আইপিএল। পরবর্তী সময়ে আমিরশাহিতে আইপিএলের বাকি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় বোর্ড। কিন্তু মরুশহরে কোনও প্রতিনিধিকে পাঠাতে রাজি হয়নি নাডা। কি ভাবে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হবে, এই বিষয়ে সমাধানে আসতে পারেনি বোর্ড আর নাডা। 

সূত্রের খবর, এমন অবস্থায় বোর্ডও চাইছিল না জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরের কেউ টিম গুলোর মধ্যে প্রবেশ করুক। তাই আইপিএলের দ্বিতীয় পর্বে কোনও ক্রিকেটার ডোপ করলেও তা ধরার উপায় নেই। কারণ মরুদেশে চলতি আইপিএলের দ্বিতীয় পর্বে আর কোনও ডোপ পরীক্ষা হচ্ছেনা। বিসিসিআই নাডার প্রতিনিধিদের জন্য রেসট্রিকটেড করেদিয়েছিল। তাই সেকারণেই ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্বে নাডা সংযুক্ত আরব আমিরশাহিতে কোনও প্রতিনিধিকেই পাঠায়নি। ফলে ডোপ টেস্ট ছাড়াই চলছে ১৪তম আইপিএল-এর দ্বিতীয় পর্বের আসর।

বন্ধ করুন