বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বরুণের বলে সুইপ, এক শটেই জোড়া নজির রোহিতের
বরুণ চক্রবর্তী ও রোহিত শর্মা (ছবি:আইপিএল)
বরুণ চক্রবর্তী ও রোহিত শর্মা (ছবি:আইপিএল)

বরুণের বলে সুইপ, এক শটেই জোড়া নজির রোহিতের

  • এদিন মুম্বইয়ের ইনিংসের ১৭ তম বলে রোহিত বরুণ চক্রবর্তীকে একটি সুইপ মারেন। সেই একটিমাত্র শটের মধ্যে দিয়ে দুটি নজির গড়েন মুম্বই অধিনায়ক।

শুভব্রত মুখার্জি: এক বলে জোড়া নজির গড়ার রেকর্ড বিশ্ব ক্রিকেটের ইতিহাসে খুব কম রয়েছে। আর সেই অনন্য কৃতিত্ব স্পর্শ করে দেখালেন মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক রোহিত শর্মা। ২০২১ সালের আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্বে মুম্বইয়ের প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে খেলতে পারেননি রোহিত। তবে কলকাতার বিরুদ্ধে ম্যাচে ব্যাট হাতে যথেষ্ট ভাল পারফরম্যান্স করেন তিনি। এই ম্যাচেই কেকেআরের স্টার স্পিনার বরুণ চক্রবর্তীর বিরুদ্ধে একটি বলে সুইপ শট মেরে জোড়া নজির গড়েন তিনি‌।

এদিন টসে জিতে কেকেআর , মুম্বইকে প্রথমে ব্যাট করতে পাঠায়‌। প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি ককে সঙ্গী করে মুম্বইয়ের শুরুটা ভালো করেন। প্রথম উইকেটের জুটিতে ওঠে ৭৮ রান। মূলত এই রানের উপর ভিত্তি করেই মুম্বই স্কোরবোর্ডে ৬ উইকেটের বিনিময়ে ১৫৫ রান করতে সমর্থ হয়। ডি'কক করেন ৫৫ রান। আর ৩০ বলে ৩৩ রান করে আউট হন রোহিত। তার ইনিংস সাজানো ছিল ৪ টি চারে। সুনীল নারিনকে মারতে গিয়ে লং অনে শুভমন গিলের হাতে ক্যাচ দিয়ে তিনি আউট হন।

এদিন মুম্বইয়ের ইনিংসের ১৭ তম বলে রোহিত বরুণ চক্রবর্তীকে একটি সুইপ মারেন। সেই একটিমাত্র শটের মধ্যে দিয়ে দুটি নজির গড়েন মুম্বই অধিনায়ক। আসুন একনজরে দেখে নিন সেই তথ্য :-

১) আইপিএলের ইতিহাসে তিনি প্রথম ক্রিকেটার হিসেবে কোন এক নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে ১০০০ রান পূর্ণ করার নজির গড়েন।

২) আইপিএলে দিল্লির শিখর ধাওয়ানের পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে ১০০ টি চার মারার নজির গড়েন। উল্লেখ্য ধাওয়ান এই নজির গড়েছিলেন পঞ্জাব কিংসের বিরুদ্ধে।

বন্ধ করুন