বাংলা নিউজ > ময়দান > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন মালিঙ্গা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন মালিঙ্গা। ছবি- টুইটার।
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন মালিঙ্গা। ছবি- টুইটার।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন মালিঙ্গা

  • মুম্বই ইন্ডিয়ান্সের স্কোয়াড থেকে বাদ পড়ার পরেই সন্যাস নেওয়ার সিদ্ধান্ত আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারির।

মুম্বই ইন্ডিয়ান্সের স্কোয়াড থেকে বাদ পড়র পরেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন লসিথ মালিঙ্গা। আইপিএল ফ্র্যাঞ্চাইজির তরফেই মালিঙ্গার অবসরের কথা ঘোষণা করা হয়।

মুম্বই ইন্ডিয়ান্সের তরফে বিজ্ঞপ্তি জারি করে আকাশ আম্বানি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারির সন্যাস নেওয়ার কথা জানিয়ে দেন। বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘লসিথ মালিঙ্গা ১২ বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্সের অন্যতম প্রধান সদস্য ছিলেন। আমি আরও ৫ বছর ওঁকে আমাদের বোলিং আক্রমণে দখতে চাইলেও ওঁর সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘মালিঙ্গা মুম্বই ইন্ডিয়ান্সের একজন কিংবদন্তি। মুম্বই ইন্ডিয়ান্সে ওর অবদান অপরিসীম। ওর জন্য ওয়াংখেড়ের চিত্কার মিস করব। তবে ও সর্বদা মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকদের হৃদয়ে থাকবে।’

উল্লেখ্য, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে ১২২টি ম্যাচে মাঠে নেমেছেন মালিঙ্গা। উইকেট নিয়েছেন ১৭০টি। চারটি আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

 

আইপিএল ২০২১-র নিলামের আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা জমা দেওয়া শেষ দিন ছিল বুধবার। সেই মতো পাঁচ বারের চ্যাম্পিয়নদের তরফে যে তালিকা প্রকাশ করা হয়, তাতে নাম ছিল না লসিথ মালিঙ্গার। পরে ফ্র্যাঞ্চাইজির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, শ্রীলঙ্কান কিংবদন্তি-সহ মোট ৭ জন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে তারা।

মালিঙ্গাকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণার কিছুক্ষণ পরেই তাঁর অবসর নেওয়ার খবরও জানায় মুম্বই ইন্ডিয়ান্স।

বন্ধ করুন