বাংলা নিউজ > ময়দান > ভারতীয় বংশোদ্ভূত সিমি সিংয়ের বিশ্বরেকর্ডেও হার বাঁচল না আয়ারল্যান্ডের, সিরিজ বাঁচাল দক্ষিণ আফ্রিকা
সিমি সিং। ছবি- আইসিসি।

ভারতীয় বংশোদ্ভূত সিমি সিংয়ের বিশ্বরেকর্ডেও হার বাঁচল না আয়ারল্যান্ডের, সিরিজ বাঁচাল দক্ষিণ আফ্রিকা

  • ১৭৭ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন মালান।

ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় বংশোদ্ভূত সিমি সিং। তা সত্ত্বেও হার বাঁচল না আয়ারল্যান্ডের। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে জয় তুলে নিয়ে মান বাঁচাল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা সিরিজ ১-১ ড্র করতে সক্ষম হয়। উল্লেখ্য, সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেন আইরিশরা।

ডাবলিনে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩৪৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ওপেনার জানেমন মালান ১৬৯ বলে ১৭৭ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ১৬টি চার ও ৬টি ছক্কা মারেন। অপর ওপেনার কুইন্টন ডি'কক ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৯১ বলে ১২০ রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন।

এছাড়া ভ্যান ডার দাসেন করেন ৩০ রান। ২টি উইকেট নিয়েছেন জোস লিটল। ১টি করে উইকেট নিয়েছেন ক্রেগ ইয়ং ও সিমি সিং।

জবাবে ব্যাট করতে নেমে আারল্যান্ড ৪৭.১ ওভারে ২৭৬ রানে অল-আউট হয়ে যায়। আট নম্বরে ব্যাট করতে নেমে দুরন্ত শতরান করেন সিমি সিং। তিনি ১৪টি বাউন্ডারির সাহায্যে ৯১ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। তাঁর ওয়ান ডে কেরিয়ারের এটিই প্রথম সেঞ্চুরি।

উল্লেখযোগ্য বিষয় হল, ব্যাটিং অর্ডারের ৮ নম্বরে বা তারও পরে ক্রিজে আসা কোনও ব্যাটসম্যান ওয়ান ডে ক্রিকেটে এই প্রথম শতরান করলেন। সেই নিরিখে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিং অর্ডাররে ৮ নম্বরে সবথেকে বেশি রান করার বিশ্বরেকর্ড গড়লেন সিমি।

এছাড়া ক্যাম্পহার ৫৪, টেকটর ২৯ রান করেন। ফেলুকাওয়ো ও শামসি ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন কেশব মহারাজ। দক্ষিণ আফ্রিকা ৭০ রানের ব্যবধানে ম্যাচ জিতে যায়। ম্যাচের সেরা হয়েছেন মালান। সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কারও তাঁর হাতেই উঠেছে।

বন্ধ করুন