বাংলা নিউজ > ময়দান > তুমি আমার ক্যারিয়ার শেষ করে দিয়েছ- কোহলিকে কেন বলেছিলেন জাহির? চাঞ্চল্যকর ঘটনা ফাঁস করলেন ইশান্ত

তুমি আমার ক্যারিয়ার শেষ করে দিয়েছ- কোহলিকে কেন বলেছিলেন জাহির? চাঞ্চল্যকর ঘটনা ফাঁস করলেন ইশান্ত

বিরাট কোহলি এবং জাহির খান।

ইশান্ত শর্মা তাঁর প্রাক্তন দিল্লির সতীর্থ বিরাট কোহলি এবং প্রাক্তন ভারতের পেসার জহির খানের মধ্যে একটি চাঞ্চল্যকর ঘটনার কথা বলেছেন। ঘটনাটি ২০১৪ সালের শুরুর দিকে, যখন টিম ইন্ডিয়া নিউজিল্যান্ড সফরে গিয়েছিল।

ভারত একটি ইতিবাচক নোটে নতুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) চক্র শুরু করেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ১-০ ব্যবধানে হারিয়েছে। প্রথম টেস্ট তিন দিনেরও কম সময়ে শেষ হয়ে গেলেও, দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে ড্র হয়ে যায়। বৃষ্টির কারণে মাঠে সে ভাবে লড়াই দেখা না গেলেও, ক্রিকেট ভক্তরা ভারতীয় দল সংক্রান্ত অতীতের কিছু আকর্ষণীয় ঘটনা জানতে পেরেছে। যা নিয়ে এখন তোলপাড় ক্রিকেট মহল।

জিও সিনেমায় ধারাভাষ্য দেওয়ার সময়ে ইশান্ত শর্মা তাঁর প্রাক্তন দিল্লির সতীর্থ বিরাট কোহলি এবং প্রাক্তন ভারতের পেসার জহির খানের মধ্যে একটি চাঞ্চল্যকর ঘটনার কথা বলেছেন। ঘটনাটি ২০১৪ সালের শুরুর দিকে, যখন টিম ইন্ডিয়া নিউজিল্যান্ড সফরে গিয়েছিল। ইশান্ত দ্বিতীয় টেস্টের একটি ঘটনার কথা বলেছে। যেটি সেই সফরের শেষ ম্যাচও ছিল।

সেই টেস্টে কোহলি, যাঁকে সবচেয়ে ফিট এবং চটপটে ফিল্ডারদের একজন বলে মনে করা হয়, দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের তৎকালীন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের সহজ ক্যাচ ফেলে দিয়েছিলেন। সেই ম্যাচে ম্যাকালাম ৩০০ রান করেছিলেন।

আরও পড়ুন: IPL থেকে SA20 বা MLC- আকছার সেঞ্চুরি হাঁকাচ্ছেন SRH তারকা, তাঁর দাপটে হারল MI

অতীতের ঘটনা স্মরণ করে ইশান্ত বলেছেন, ‘আমরা নিউজিল্যান্ডে খেলছিলাম। ব্রেন্ডন ম্যাকালাম ৩০০ রান করেছিল। আর বিরাট কোহলি ওর একটি ক্যাচ ফেলে দিয়েছিল। আমার মনে আছে, পরের ঘটনাটি লাঞ্চের সময় ঘটেছিল। জাকের (জাহির খান) কাছে এসে বিরাট দুঃখ প্রকাশ করেছিল। এবং জাক বলেছিল, চিন্তা করো না, আমরা ওকে (ম্যাকালাম) আউট করে দেব। চা-বিরতিতে কোহলি আবার দুঃখ প্রকাশ করে। আর জাক ওকে চিন্তা করতে বারণ করে। তৃতীয় দিনে যখন কোহলি চা-বিরতিতে ক্ষমা চায়, জাক ওকে বলে, তুমি আমার ক্যারিয়ার শেষ করে দিয়েছো!’

আরও পড়ুন: রাত ১১টার ফ্লাইট ছাড়ল তিনটেয়, সকাল ছাড়া বিমান যাত্রা করতে আপত্তি তুললেন রোহিতরা

জহির জিও সিনেমায় ধারাভাষ্য দিচ্ছেন। ইশান্ত যখন ঘটনাটি বলছেন, সেই সময়ে জাহিরও সেখানে উপস্থিত ছিলেন। এবং সঠিক বিবরণ দিয়ে বলেন, ‘আমি এরকমটা বলিনি। আমি বলেছিলাম যে, দু'জন প্লেয়ার এরকম ক্যাচ ফেলে। প্রথমটি কিরণ মোরে, গ্রাহাম গুচের ক্যাচ ফেলে দিয়েছিল। এবং গুচ ৩০০ রান করেছিল। এর পরে, বিরাট কোহলি একটি ক্যাচ ফেলে, আর ম্যাকালাম ৩০০ রান করে। তার পর, কোহলি আমাকে এ রকম কথা বলতে বারণ করেছিল। কারণ ওর খারাপ লাগছিল বিষয়টি। আসলে ক্যাচটি মিস হওয়ার পর, বড় রান হয়েছিল।’

প্রসঙ্গত সেই টেস্টে ইনিংসের শুরুতে দ্বিতীয় সুযোগ পাওয়ার পর ম্যাকালাম ট্রিপল সেঞ্চুরি করেছিল। প্রাক্তন কিউয়ি উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে জাহির সাজঘরে ফেরানোর আগে তিনি ৩০২ রান করেছিলেন। পরবর্তীতে একই ইনিংসে পাঁচ উইকেটও নিয়েছিলেন। ম্যাকালামের প্রচেষ্টা তাঁর দলকে জটিল অবস্থান থেকে উদ্ধার করে এবং ম্যাচটি ড্র হয়ে গিয়েছিল। ভারতের হয়ে অজিঙ্কা রাহানে প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন, কোহলি দ্বিতীয় ইনিংসে ১০৫ রানে অপরাজিত থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.