বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: মনবীর-কৃষ্ণার যুগলবন্দিতে ওড়িশাকে ৪ গোলে বিধ্বস্ত করল মোহনবাগান
গোলের পথে রয় কৃষ্ণা। ছবি- আইএসএল।
গোলের পথে রয় কৃষ্ণা। ছবি- আইএসএল।

ISL 2020-21: মনবীর-কৃষ্ণার যুগলবন্দিতে ওড়িশাকে ৪ গোলে বিধ্বস্ত করল মোহনবাগান

  • চলতি আইএসএল মরশুমে নিজেদের সবথেকে বড় জয় তুলে নিল সবুজ-মেরুন শিবির।

চলতি ইন্ডিয়ান সুপার লিগ যত শেষের দিকে গড়াচ্ছে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এটিকে-মোহনবাগানের খেলা তত ধারালো হচ্ছে। কেলারা ব্লাস্টার্সের বিরুদ্ধে গত ম্যাচে ২ গোলে পিছিয়ে পড়েও শেষমেশ ৩-২ গোলে জয় তুলে নিয়েছিল মোহনবাগান। এবার ওড়িশা এফসির বিরুদ্ধে মাঠে নেমে চলতি মরশুমে নিজেদের সবথেকে বড় জয় ছিনিয়ে নেয় এটিকে।

প্রথম পর্বে ওড়িশা এফসির বিরুদ্ধে ১-০ গোলে ম্যাচ জিতেছিল মোহনবাগান। ফিরতি লেগে ওড়িশাকে ৪-১ গোলে বিধ্বস্ত করল সবুজ-মেরুন ব্রিগেড। বাগানের হয়ে প্রথম দু'টি গোল করে জয়ের মঞ্চ প্রস্তুত করেন মনবীর সিং। পরে জোড়া গোল করে রয় কৃষ্ণা দলের জয়ের সার্টিফিকেটে সিলমোহর দিয়ে দেন। ওড়িশার হয়ে একমাত্র গোলটি করেন আলেকজান্ডার।

কৃষ্ণা এদিন জোড়া গোল করা ছাড়াও মনবীরকে দু'টি গোলের পাস বাড়িয়ে দেন। ম্যাচের ১১ মিনিটের মাথায় মনবীর প্রথমবার বল জড়ান ওড়িশার জালে। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+১ মিনিট) গোল করে ওড়িশাকে ম্যাচে সমতায় ফেরান আলেকজান্ডার।

৫৪ মিনিটের মাথায় ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে মোহনবাগানকে পুনরায় ২-১ গোলে এগিয়ে দেন মনবীর। ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রয় কৃষ্ণা এটিকের ব্যবধান বাড়িয়ে ৩-১ করেন। ৮৬ মিনিটে কৃষ্ণা পুরনায় বল জড়ান ওড়িশার জালে। শেষ পর্যন্ত ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন থাকে ৪-১।

ওড়িশা ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলে নেওয়ায় ১৫ ম্যাচে মোহনবাগানের সংগ্রহ দাঁড়ায় ৩০ পয়েন্ট। তারা যথারীতি দ্বিতীয় স্থানে থেকে গেলেও মুম্বই সিটি এফসির (১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট) সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে ফেলে।

বন্ধ করুন