বাংলা নিউজ > ময়দান > Jasprit Bumrah's Health Update: নিউজিল্যান্ডে অস্ত্রোপচার বুমরাহর, ৫০ ওভারে বিশ্বকাপে কি খেলতে পারবেন আদৌও?

Jasprit Bumrah's Health Update: নিউজিল্যান্ডে অস্ত্রোপচার বুমরাহর, ৫০ ওভারে বিশ্বকাপে কি খেলতে পারবেন আদৌও?

জসপ্রীত বুমরাহ। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

গত কয়েক দিন আগেই অস্ত্রোপচারের জন্য নিউজিল্যান্ডে নিয়ে যাওয়া হয় জসপ্রীত বুমরাহকে। সেখানে সফল ভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে ভারতীয় এই পেসারের। 

ভারতীয় দল এবং ভক্তদের জন্য সুখবর। ভারতীয় দলের তারকা পেসার জসপ্রীত বুমরাহর অস্ত্রোপচার সফলভাবে হল। গত কয়েকদিন আগেই বুমরাহর অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তাই বুমরাহকে অস্ত্রোপচারের জন্য নিয়ে যাওয়া হয় নিউজিল্যান্ডে। ক্রাইস্টচার্চের বিখ্যাত অর্থোপেডিক সার্জেন চিকিৎসক রোবেন স্টাউটনের তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হয় বুমরাহর।

চোটের জন্য দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন বুমরাহ। বিভিন্ন সময় দলে ফিরে আসার চেষ্টা করলেও তাঁর পিঠে চোট তাঁকে কাবু করেছে। ফিটনেস প্রমাণ করে জাতীয় দলে ফিরতে পারেননি তিনি। এই আবহেই চলতি বছরের শেষের দিকে ঘরের মাঠে বসবে ওডিআই বিশ্বকাপ। সেই বিশ্বকাপের কথা মাথায় রেখে দ্রুত সুস্থ করার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছে বিসিসিআই। নিউজিল্যান্ডে বুমরাহর অস্ত্রোপচার সফলভাবে হলেও আসন্ন ওডিআই বিশ্বকাপে বুমরাহ থাকতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট জল্পনা রয়েছে।

দীর্ঘদিন ধরে পিঠের চোটে কাবু বুমরাহ। গত বছর ইংল্যান্ড সফরের সময় এই চোট ফের সমস্যাই ফেলে দেয় তাঁকে। এরপর সেরে উঠে গত বছর সেপ্টেম্বর মাসে জাতীয় দলের হয়ে খেলেন তিনি। কিন্তু ফের পিঠের ব্যথায় কাবু হতে হয় তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে নিয়ে আর কোনও ঝুঁকি নেয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বর্তমানে ঘরের মাঠে চলতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজও জায়গা হয়নি তাঁর। ওয়ানডে দলেও নেই তিনি।

একসময় তাঁকে নিয়ে সমর্থকরা কটাক্ষ করতে থাকেন। অভিযোগ ওঠে বুমরাহ জাতীয় দল নয় আইপিএল দলের ক্রিকেটার। কিন্তু এই বছর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলা হচ্ছে না তাঁর। অস্ত্রোপচারের পর চিকিৎসকরা জানিয়েছেন পুরোপুরি সেরে উঠতে ছয় মাস মতো সময় লাগবে বুমরাহর। সবকিছু ঠিকঠাক থাকলেই চলতি বছরের অগস্ট মাসের আগে তাঁকে ২২ গজে দেখা যাবে না।

তবে প্রশ্ন উঠতে শুরু করেছে অগস্ট মাসে অনুশীলন শুরু করলে কবে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন তিনি। অল্প কয়েকদিন অনুশীলন করে জাতীয় দলে জায়গা করে নিতে পারবেন? ভারতীয় বোর্ড কি দীর্ঘদিন ধরে খেলার মধ্যে না থাকা বুমরাহকে সরাসরি বিশ্বকাপে খেলানোর ঝুঁকি নেবে? অনেকগুলি প্রশ্ন ঘুরপাক খেলেও আপাতত স্বস্তি পেয়েছে ক্রিকেটপ্রেমী ও তাঁর ভক্তরা। সবাই কামনা করছে তাড়াতাড়ি সুস্থ হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসুক এই তারকা জোরে বোলার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ হারলেই কি T20 বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের? ডাচদের কাছে কিন্তু আগেও হেরেছে ‘বোকা বোকা কারণে ঝগড়া… জয়া কাঁদত আর অমিতাভ শান্ত করত’, বচ্চনদের গোপন কথা ফাঁস NCP ভাঙিয়ে এবার অজিত পাওয়ারের সঙ্গ ছাড়বে BJP? সঙ্ঘ-বাণীতে জল্পনা ডায়েটের কোথায় কী! মশালাদার গোলবাড়ির কষা মাংস দেখে লোভ সামলাতে পারলেন না মধুমিতা ফের বিতর্কে সোহম, ফৌজদারি মামলার আসামী হয়েও বসে রইলেন সরকারি আইনজীবীদের ঘরে বিরতিতে অভিষেক, সরকারকে ঠিক কী বার্তা দিতে চান তিনি? ২০০০ সালে লালকেল্লায় হামলায় আরিফের প্রাণভিক্ষার আর্জি খারিজ রাষ্ট্রপতির 'দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে', NEET বিতর্ক নিয়ে বললেন শিক্ষামন্ত্রী বর্ষা নিয়ে সামনে এল দুঃসংবাদ! দুর্বল হতে পারে মৌসুমি বায়ু, দাবি রিপোর্টে বাংলার সরকারি কর্মীদের পকেটে ঢুকবে বেশি বেতন, লাভ ৮০০০ পর্যন্ত একনজরে হিসেব

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.