বাংলা নিউজ > ময়দান > নতুন অধ্যায় রচনায় রোমার হাত ধরে Serie A-তে প্রত্যাবর্তন হোসে মোরিনহোর
হোসে মোরিনহো। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
হোসে মোরিনহো। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

নতুন অধ্যায় রচনায় রোমার হাত ধরে Serie A-তে প্রত্যাবর্তন হোসে মোরিনহোর

  • রোমার সাথে তিন বছরের চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন তিনি।

মাত্র সপ্তাহ দু'য়েক আগেই টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব থেকে ছেঁটে ফেলা হয়েছে তাঁকে। তবে তাঁর খ্যাতিতে যে কোনরকম ঘাটতি পড়েনি তা খুব সহজেই বোঝা যায় এএস রোমার সিদ্ধান্তে। পরের মরশুমে দলের নতুন ম্যানেজার হিসাবে হোসে মোরিনহোর নাম ঘোষণা করল ইতালির ক্লাবটি।

পাওলো ফনসেকার উত্তরসূরি হিসাবে দলের দায়িত্ব নেবেন মোরিনহো। রোমার সাথে তিন বছরের চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন তিনি। এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষের তরফে সভাপতি ড্যান ফ্রাইডকিন জানান, ‘হোসে মোরিনহোকে আমাদের এএস রোমা পরিবারে স্বাগত জানাতে পেরে আমরা খুবই উৎসাহিত। হোসে একজন মহান চ্যাম্পিয়ন. যিনি সব জায়গাতেই প্রচুর সাফল্য অর্জন করেছেন। হোসের নিযুক্তিকরণ আমাদের গোটা ক্লাবজুড়ে জয়ের মানসিকতা গড়ে তোলার এক দীর্ঘমেয়াদী প্রয়াশ। ও নিজের অভিজ্ঞতা এবং নেতৃত্বের মাধ্যমে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে সাহায্য় করবে।’

একজন ধারাবাহিক বিজয়ী কোচ হিসাবেই মোরিনহোর সুখ্যাতি। পোর্টো থেকে স্বপ্নের দৌড় শুরু করে ৫৮ বছর বয়সী কোচ স্পার্স বাদে সব ক্লাবেই একাধিক ট্রফি জিতেছেন। ইন্টার মিলানের সাথে ২০০৯-১০ সালে তাঁর ঐতিহাসিক ট্রেবেল (এক মরশুমে তিনটি ট্রফি) জয় এখনও দর্শকদের স্মৃতিতে তাজা। সেইবারের পর এই প্রথম আবারও স্কুডেটো (ইতালির লিগ জয়ের ট্রফি) উঠেছে ইন্টারের ঘরে। নিজের পুরনো ক্লাবের থেকে শিরাপো অর্জনই ইতালির রাজধানীতে পা রেখে প্রথম চ্যালেঞ্জ হবে পর্তুগিজ কোচের।

বন্ধ করুন