বাংলা নিউজ > ময়দান > কপিল পারলে বুমরাহ পারবেন না কেন- অধিনায়ক পদে পেসারকে চান প্রাক্তনী

কপিল পারলে বুমরাহ পারবেন না কেন- অধিনায়ক পদে পেসারকে চান প্রাক্তনী

কপিল দেব ও জসপ্রীত বুমরাহ (ছবি-গেটি ইমেজ)

রোহিত না খেললে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে অধিনায়কত্ব দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। এ নিয়ে বিশেষ প্রতিক্রিয়া দিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার মোহিত শর্মা। মোহিত বলেছেন যে তিনি বুমরাহকে টেস্ট অধিনায়ক হিসাবে দেখতে চান।

১ জুলাই থেকে বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ক্যাপ্টেন রোহিত শর্মাকে কোভিড ১৯ পজিটিভ পাওয়া গেছে। এমন পরিস্থিতিতে এই ম্যাচে তার না খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। রোহিত না খেললে ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে অধিনায়কত্ব দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। এ নিয়ে বিশেষ প্রতিক্রিয়া দিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার মোহিত শর্মা। মোহিত বলেছেন যে তিনি বুমরাহকে টেস্ট অধিনায়ক হিসাবে দেখতে চান। তিনি বিশ্বাস করেন যে বুমরাহ খুব শান্ত এবং সহজ প্রকৃতির।

বুমরাহের প্রশংসা করেছেন মোহিত  শর্মা। 'ইন্ডিয়া টুডে'-তে প্রকাশিত খবর অনুযায়ী, মোহিত বলেছেন, ‘আমি জানি না আপনি জাসিকে (জসপ্রিত বুমরাহ) কতটা চেনেন, তবে আমি তাকে খুব ভালো করে চিনি। তিনি খুব শান্ত এবং সরল প্রকৃতির। মাঠে তিনি আক্রমণাত্মক বল করেন। কিন্তু মাঠের বাইরে খুবই নীরব। তাকে অধিনায়ক করা হলে ফাস্ট বোলাররা যে অধিনায়ক হতে পারবেন না, সেই নিষেধাজ্ঞা চলে যাবে।’

আরও পড়ুন… ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে খেলবেন রোহিত? হিটম্যানের বার্তা ঘিরে জল্পনা

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার কথা উল্লেখ করে মোহিত বলেন, ‘একজন অলরাউন্ডার খেলোয়াড় ভালো অধিনায়কত্ব করতে পারে। যেমন হার্দিক আইপিএলে করেছিলেন। পাজি (কপিল দেব) টিম ইন্ডিয়ার হয়ে এটা করেছেন। আপনি যদি অন্যান্য দেশের দিকে তাকান, প্যাট কামিন্স অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন। তাই এখন যদি বুমরাহকে অধিনায়ক করা হয় তবে তা টিম ইন্ডিয়ার জন্য খুব ভালো হবে।’

আরও পড়ুন… ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে খেলবেন রোহিত? হিটম্যানের বার্তা ঘিরে জল্পনা 

তাৎপর্যপূর্ণভাবে, ১ জুলাই থেকে শুরু হতে যাওয়া টেস্ট ম্যাচে বুমরাহর হাতেই অধিনায়কত্ব তুলে দিতে পারে ভারতীয় দল। রোহিত প্লেয়িং ইলেভেনে না থাকলে সুযোগ পেতে পারেন মায়াঙ্ক আগরওয়াল। ওপেনিংয়ে মায়াঙ্ক ও শুভমন গিলকে দেখা যেতে পারে।

বন্ধ করুন