বাংলা নিউজ > ময়দান > আইএফএ-র বার্তা, শুরু হবে কলকাতা ফুটবল লিগ!
আইএফএ-র দেওয়া পোস্ট (ছবি:আইএফএ টুইটার)
আইএফএ-র দেওয়া পোস্ট (ছবি:আইএফএ টুইটার)

আইএফএ-র বার্তা, শুরু হবে কলকাতা ফুটবল লিগ!

আইএফএ-র তরফ থেকে শুক্রবার তাদের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করা হয়, যেখানে তারা লিখেছেন, আমাদের করোনার বিরুদ্ধে লড়তে হবে ফুটবলের বিরুদ্ধে নয় সেখানেই কলকাতা লিগ আসছে।

করোনাকালে বাংলার ফুটবল প্রেমীদের কাছে সুখবর। অতিমারী করোনার মাঝেই কলকাতা ফুটবল লিগ শুরু করতে চলেছে আইএফএ। নিজেদের সোশ্যাল মিডিয়াতে যার ঘোষণা করে দিল আইএফএল। 

গত মরসুমে করোনার জেরে বাতিল হয়েছিল বিশ্বের বহু খেলা। অলিম্পিক্সের মতো আসরও বাতিল করা হয়েছিল। সেই করোনার জেরে বাতিল হয়েছিল গত মরসুমের কলকাতা ফুটবল লিগ। ফলে বেশ সমস্যায় পড়েছিলেন বাংলার ফুটবলাররা। বাংলা ফুটবলের ক্লাব গুলোর অবস্থাও করোনাকালে খুব খারাপ দিকে যায়। এমন অবস্থায় বাংলার ফুটবল ক্লাব গুলোকে ও বাংলা ফুটবলকে স্বমহিমায় ফিরিয়ে আনতে কলকাতা লিগ শুরু করতে চায় আইএফএ।

আইএফএ-এর সচিব জয়দীপ মুখোপাধ্যায় আগেই জানিয়েছিলেন কলকাতা লিগ শুরু করা হতে পারে চলতি বছরের জুলাই কিমবা অগস্টে। সেমতো সবকিছু এগিয়ে চলছিল। কিন্তু বাধ সাধল করোনার দ্বিতীয় ঢেউ। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই সবকিছু লন্ডভন্ড হয়ে যায়। বাতিল হতে থাকে দেশের বেশ কিছু খেলার ইভেন্ট। এএফসির জন্য বাগানের প্রস্তুতি বন্ধ হয়ে যায়। অলিম্পিক্সের জন্যও প্রস্তুতি নিতে পারছেনা ভারতের বহু অ্যাথলিট। এছাড়াও টি-২০ বিশ্বকাপও আমীরশাহীর পথে হাঁটতে চলেছে।

এমন অবস্থায় আশায় বুক বাঁধছে আইএফএ। তাদের যুক্তি, তাঁরা যেভাবে আইলিগ দ্বিতীয় ডিভিশন আয়োজন করেছে এবং বাংলা ফুটবলের বেশ কিছু টুর্নামেন্ট করতে পেরেছেন তাতে তারা কলকাতা লিগও আয়োজন করতে পারবে। আইএফএ-র তরফ থেকে শুক্রবার তাদের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করা হয়, যেখানে তারা লিখেছেন, আমাদের করোনার বিরুদ্ধে লড়তে হবে ফুটবলের বিরুদ্ধে নয় সেখানেই কলকাতা লিগ আসছে।

 

এরপরেই আশায় রয়েছেন বাংলার বহু খেলোয়াড়,কর্তা ও সমর্থক। যেই সব খেলোয়াড় গত বছর থেকে বাড়িতে বসে রয়েছেন, যেই সব ক্লাব কর্তারা গত বছর থেকে দল গঠন করতে পারেননি ও যেই সব দর্শকরা গত বছর থেকে বাংলা ফুটবল দেখতে পাচ্ছেননা, তাদের কাছে এটা সুখবর। তাদের আইএফএ-র উপর ভরসা রয়েছে। তবে আইএফএ- এখন দেশের করোনা পরিস্থিতির দিকে চেয়ে রয়েছে। দেশের করোনা পরিস্থিতি যদি আরও খারাপের দিকে যায় সেক্ষেত্রে হয়তো এবারও নাও হতে পারে কলকাতা ফুটবল লিগ।

বন্ধ করুন