বাংলা নিউজ > ময়দান > World Badminton Championship: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ডে লক্ষ্য, দ্বিতীয় রাউন্ডে হার সিন্ধুর

World Badminton Championship: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ডে লক্ষ্য, দ্বিতীয় রাউন্ডে হার সিন্ধুর

লক্ষ্য সেন। ছবি- টুইটার

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের তৃতীয় রাউন্ডে জায়গা করে নিলেন লক্ষ্য সেন। কিন্তু দ্বিতীয় রাউন্ডে আটকে গেলেন সিন্ধু।

শুভব্রত মুখার্জি: চলতি বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে মঙ্গলবারের দিনটি যেন ভারতীয় সমর্থকদের কাছে ছিল মিশ্র প্রতিক্রিয়ার দিন। ভারতের নবীন শাটলার লক্ষ্য সেন এদিনই চলে গেলেন তৃতীয় রাউন্ডে। তবে অন্যদিকে অলিম্পিক্সে জোড়া পদকজয়ী পিভি সিন্ধুকে হেরে যেতে হল‌ দ্বিতীয় রাউন্ডেই। জাপানি প্রতিপক্ষের কাছে হেরে দ্বিতীয় রাউন্ডেই শেষ হয়ে গেল সিন্ধুর অভিযান।

দক্ষিণ কোরিয়ার জিওন হিওক জিনের মুখোমুখি হয়েছিলেন লক্ষ্য। এদিন ম্যাচে অত্যন্ত সহজ জয় ছিনিয়ে নিলেন তিনি। কার্যত উড়িয়ে দিলেন প্রতিপক্ষকে। কোপেনহেগেনে চলা প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে স্ট্রেট গেমে জিতলেন তিনি। প্রসঙ্গত ২০২১ সালে এই বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের আসরেই ব্রোঞ্জ জিতেছিলেন লক্ষ্য সেন। এদিন বিশ্ব ক্রমপর্যায়ে ৫১ নম্বরে থাকা কোরিয়ার প্রতিপক্ষের বিরুদ্ধে তিনি জিতলেন ২১-১১, ২১-১২ ফলে। প্রতিযোগিতায় একাদশ বাছাই লক্ষ্য। পরবর্তী রাউন্ডে তিনি মুখোমুখি হবেন তৃতীয় বাছাই থাইল্যান্ডের কুনলাভুত ভিডিতসার্নের বিরুদ্ধে। উল্লেখ্য এর আগে মাত্র একবার জিনের মুখোমুখি হয়েছিলেন লক্ষ্য। ২০২২ সালের এশিয়ান টিম চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় জিনের কাছে হারতে হয়েছিল লক্ষ্যকে। এদিন সেই হারের বদলা তিনি নিলেন তা বলা যেতেই পারে।

এদিনের অপর ম্যাচে জয় পেয়েছেন আরেক ভারতীয় শাটলার এইচ এস প্রনয়। ২১-৯,২১-১৪ ফলে তিনি হারিয়ে দিয়েছেন চিকো অরা দাই ওয়ারদোয়োকে। অন্যদিকে জাপানের নজোমি ওকুহারার কাছে হেরে ছিটকে গিয়েছেন সিন্ধু। ৪৪ মিনিটের লড়াই শেষে হারতে হয়েছে সিন্ধুকে। খেলার ফল সিন্ধুর বিপক্ষে ২১-১৪,২১-১৪। প্রতিযোগিতার ১৬ তম বাছাই সিন্ধু এদিন দ্বিতীয় গেমে ৯-০ তে এগিয়ে ছিলেন। সেখান থেকে দ্বিতীয় গেম হেরে গিয়ে ম্যাচ ও হারতে হয় তাঁকে। যা একেবারেই সিন্ধুসুলভ পারফরম্যান্স ছিল না। ম্যাচে যেখানে ওকুহারা মোট ৪২ টি পয়েন্ট জেতেন সেখানে মাত্র ২৮ পয়েন্ট জিতেছেন সিন্ধু। চলতি বছরে সিন্ধু একেবারেই ভালো ফর্মে নেই। একাধিক টু্র্নামেন্টের প্রথম রাউন্ড থেকে ও বিদায় নিতে হয়েছে তাঁকে। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে ও কার্যত ঘটে গেল এক ঘটনা।হেরে গিয়ে টু্র্নামেন্ট থেকে ছিটকে যেতে হল সিন্ধুকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.