বাংলা নিউজ > ময়দান > প্রয়াত কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং

প্রয়াত কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং

মিলখা সিং।

করোনা আক্রান্ত স্প্রিন্টার চণ্ডীগড়ের একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে ভর্তি ছিলেন।

ভারতের কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিংয়ের জীবনাবসান হল। সম্প্রতি করোনা আক্রন্ত হওয়া মিলখা সিংকে চণ্ডীগড়ের একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। মিলখা সিংয়ের মৃত্যুর খবর তাঁর পরিবারের তরফে জানানো হয় সংবাদ সংস্থা পিটিআইকে।

গত মাসেই করোনা ভাইরাসে আক্রান্ত হন ফ্লাইং শিখ মিলখা। পরে তাঁর স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হন। প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর মারা যান মিলখা সিংয়ের স্ত্রী। সপ্তাহ ঘোরার আগেই মৃত্যু হল কিংবদন্তি অ্যাথলিটের।

কোভিড থেকে সুস্থ হওয়ার পরে বুধবার পর্যন্ত মিলখা সিংকে নন-কোভিড মেডিক্যাল ইনটেসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। চিকিৎসকরা তাঁকে বিশেষ নজর দিয়ে রেখেছিলেন। জ্বর কমলেও বৃহস্পতিবার রাত থেকেই মিলখা সিং-এর অক্সিজেন লেভেল কমতে শুরু করে। শুক্রবার সন্ধ্যার শারীরিত অবস্থা সংকটজনক হয়ে দাঁড়ায়। শেষমেশ আর মৃত্যুর সঙ্গে লড়াই চালাতে পারেননি মিলখা।

পরে হাসপাতালের তরফেও বিজ্ঞপ্তি জারি করে মিলখা সিংয়ের মৃত্যুর খবর জানানো হয়। বিজ্ঞপ্তিুতে লেখা হয়, ‘কিংবদন্তি ভারতীয় স্প্রিন্টার মিলখা সিং জি গত ৩ জুন PGIMER-এর কোভিড হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। ১৩ জুন পর্যন্ত করোনার চিকিত্সা চলে। করোনা নেগেটিভ চিহ্নিত হওয়ার পর তাঁকে মেডিক্যাল আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তবে মেডিক্যাল টিমের সবরকম চেষ্টা সত্ত্বেও তাঁকে সংকটজনক অবস্থা থেকে ফেরানো যায়নি। সাহসী লড়াইয়ের পর ১৮ জুন রাত ১১টা ৩০ মিনিট নাগাদ হাসপাতালেই পরলোক গমন করেন উনি।’

প্রাক্তন সেনা কর্মী মিলখা সিং দেশকে বহু গৌরব এনে দিয়েছেন। ভারতের হয়ে এশিয়ান গেমসে চারটি সোনা জেতেন মিলখা। ১৯৫৮ টোকিও এশিয়াডের ২০০ ও ৪০০ মিটারে চ্যাম্পিয়ন হন। ১৯৬০ রোম অলিম্পিকের ৪০০ মিটারের ফাইনালে চতুর্থ হয়ে অল্পের জন্য পদক হাতছাড়া করেন মিলখা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.