বাংলা নিউজ > ময়দান > আগামী মরশুমে লেজেন্ডস লিগে খেলবেন সফলতম টাইগার অধিনায়ক মাশরাফি মোর্তাজা
মাশরাফি মোর্তাজা। ছবি: টুইটার

আগামী মরশুমে লেজেন্ডস লিগে খেলবেন সফলতম টাইগার অধিনায়ক মাশরাফি মোর্তাজা

  • এবারের আসরে খেলার কথা রয়েছে ইংল্যান্ডের সদ্য প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গানেরও। টুর্নামেন্টের প্রথম আসরে এশিয়া লায়ন্সকে ২৫ রানে হারিয়ে শিরোপা জিতেছিল ড্যারেন স্যামির নেতৃত্বাধীন ওয়ার্ল্ড জায়ান্টস দল।

শুভব্রত মুখার্জি: গত বছর থেকেই পথ চলা শুরু হয়েছে লেজেন্ডস লিগ ক্রিকেটের। ক্রিকেটের ২২ গজে খেলা একাধিক প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে গত বছর এই লিগের অভিষেক মরশুমের আসর বসেছিল ওমানে। এই বছরেও সেপ্টেম্বরে ফের শুরু হতে চলেছে লেজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি)। এবার এই টুর্নামেন্টের দ্বিতীয় মরশুম। আর এবারের আসরে অংশ নেবেন বাংলাদেশ দলের প্রাক্তন তথা সফলতম অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা।

প্রসঙ্গত এখন পর্যন্ত যা খবর তাতে করে মাশরাফির পাশাপাশি ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন স্পিনার হরভজন সিং, প্রাক্তন ক্যারিবীয় উইকেটরক্ষক ব্যাটার দীনেশ রামদিন, লেন্ডেল সিমন্স, যুবরাজ সিং, মন্টি পানেসর, এবি ডিভিলিয়ার্সের মতন একাধিক প্রাক্তন তারকার খেলা নিশ্চিত করেছেন আয়োজকরা। লেজেন্ডস লিগ ক্রিকেটের-সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী রামান রাহেজা জানিয়েছেন খেলার বিষয়ে ইতোমধ্যে মাশরাফি ইতিমধ্যেই সবুজ সঙ্কেত দিয়েছেন।

রামন রাহেজা জানিয়েছেন, 'হরভজন, মোর্তাজাদের খেলার বিষয়ে নিশ্চয়তা পেয়েছি। তারা সবাই আন্তর্জাতিক ক্রিকেটের কিংবদন্তি। লিগের দ্বিতীয় মরশুমে তারা নিশ্চিতভাবেই ভিন্ন মাত্রা যোগ করবে।' আগামী ২০ সেপ্টেম্বর থেকে ওমানের ২২ গজে হয়ার কথা রয়েছে এই টুর্নামেন্টের। ১০ অক্টোবর শেষ হওয়ার কথা রয়েছে লেজেন্ডস ক্রিকেট লিগের।

এবারের আসরে খেলার কথা রয়েছে ইংল্যান্ডের সদ্য প্রাক্তন অধিনায়ক ইয়ন মর্গানেরও। টুর্নামেন্টের প্রথম আসরে এশিয়া লায়ন্সকে ২৫ রানে হারিয়ে শিরোপা জিতেছিল ড্যারেন স্যামির নেতৃত্বাধীন ওয়ার্ল্ড জায়ান্টস দল।

বন্ধ করুন