বাংলা নিউজ > ময়দান > লিড নিয়েও নিউজিল্যান্ডের কাছে হার! ঐতিহাসিক বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত

লিড নিয়েও নিউজিল্যান্ডের কাছে হার! ঐতিহাসিক বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত

ঐতিহাসিক বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত (ছবি: এক্স @AITA__Tennis)

অদম্য লড়াকু স্পিরিটে ভর করে এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে কঠিন লড়াই করলেন ভারতীয় মহিলা লন টেনিস ক্রীড়াবিদরা। কিন্তু শেষ রক্ষা করতে পারলেন না তাঁরা। ফলে অধরাই থেকে গেল ভারতের প্রথমবারের মতন বিলি জিন কিং কাপের প্লে অফে খেলার স্বপ্ন।

শুভব্রত মুখার্জি: হার না মানা হাড্ডাহাড্ডি লড়াই করেও শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হল ভারতীয় দলকে। অদম্য লড়াকু স্পিরিটে ভর করে এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে কঠিন লড়াই করলেন ভারতীয় মহিলা লন টেনিস ক্রীড়াবিদরা। কিন্তু শেষ রক্ষা করতে পারলেন না তাঁরা। ফলে অধরাই থেকে গেল ভারতের প্রথমবারের মতন বিলি জিন কিং কাপের প্লে অফে খেলার স্বপ্ন। চিন থেকে কার্যত খালি হাতেই ফিরতে হল ভারতে। নিউজিল্যান্ডের কাছে ২-১ ফলে হারল ভারত। রুতুজা ভোঁসলের অনবদ্য লড়াই যথাযথ সম্মান পেল না। ভারতকে এদিন টাইতে লিড এনে দেন রুতুজা। তবে সেই লিড ধরে রাখতে পারেননি অঙ্কিতা রায়না বা প্রার্থনা থোমবারেরা।

আরও পড়ুন… MI vs CSK: উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য একাদশ?

শনিবার টাইয়ের শুরুতেই সকলকে চমকে দেয় ভারত। সকলকে অবাক করে দিয়ে টাইতে লিড নেয় ভারত। ভারতকে লিড এনে দেন রুতুজা ভোঁসলে। তিনি টাইয়ের প্রথম সিঙ্গেলস ম্যাচটি অনায়াসে জিতে নেন। ভারতকে কাঙ্খিত লিড এনে দেন। ১-০'তে এগিয়ে যায় ভারত।এরপর ভারত আস্থা রেখেথিল‌ তার সবথেকে অভিজ্ঞ ক্রীড়াবিদের উপরে। তবে অঙ্কিতা রায়না সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ। তিনি তাঁর নিজের সিঙ্গেলস ম্যাচটি তো হারলেন, পাশাপাশি ডাবলসেও হারের মুখ দেখতে হয়।

আরও পড়ুন… ৬ বলে ছয় ছক্কা হাঁকানো দীপেন্দ্র সিং আইরিকে চেনেন! জানেন তাঁর নামে আর কোন কোন রেকর্ড রয়েছে

ডাবলসে এদিন অঙ্কিতার পার্টনার ছিলেন প্রার্থনা থোমবোরে। তাদের অতি রক্ষণাত্মক খেলার ফল ভুগতে হল ভারতকে। ম্যাচ জিতে ইতিহাস গড়ার সুযোগ হারালেন তারা। রুতুজা ভোঁসলে এদিন টাইয়ের প্রথম সিঙ্গেলস ম্যাচে হারিয়ে দেন মনিক বেরিকে। ফলে ১-০'তে এগিয়ে যায় ভারত। পরবর্তী সিঙ্গেলসে অঙ্কিতা রায়না মুখোমুখি হন বিশ্ব ক্রমতালিকায় ১৬৯ নম্বরে থাকা লুলু সুনের। এই ম্যাচে কার্যত একপেশে ভাবে রায়নাকে হারিয়ে দেন লুলু। ম্যাচে কোনও রকম কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি অঙ্কিতা। ২-৬,০-৬ ফলে হারতে হয় অঙ্কিতাকে। ফলে টাইয়ের স্কোর দাঁড়ায় ১-১।

আরও পড়ুন… IPL 2024 KKR vs LSG: ইডেনে রাহুলদের আটকাতে কি গম্ভীরের কোনও বিশেষ প্ল্যান রয়েছে! একাদশে কি ফিরবেন নীতীশ রানা?

ফলে টাইয়ের ভাগ্য নির্ধারণ এসে দাঁড়ায় ডাবলস ম্যাচে। যেখানে ভারতের অঙ্কিতা রায়না এবং প্রার্থনা থোমবোরে মুখোমুখি হন পেজ হুরিগান এবং এরিন রাউটলিফ জুটির।ম্যাচে প্রথম সেটে ভারতীয় দল কোন‌ লড়াই করতে পারেনি।৬-১ ফলে প্রথম সেট হারে তারে। এরপর দ্বিতীয় সেটে অবশ্য তারা হাড্ডাহাড্ডি লড়াই করে।হাড্ডাহাড্ডি লড়াই করে ও এই সেটটি ভারতীয় জুটিকে হারতে হয় ৫-৭ ফলে। ফলে ম্যাচের পাশাপাশি টাই ও হারতে হয় ভারতকে। ফলে গ্রুপ -১'এ ভারত তৃতীয় স্থানে শেষ করে। এই গ্রুপে মোট ছটি দল ছিল। পরের বছর ও ভারত এই পর্যায় থেকেই যদিও তাদের লড়াই শুরু করতে পারবে। তবে ইতিহাস গড়ে তাদের প্লে অফে খেলার যে স্বপ্ন তা আপাতত কিছুদিনের জন্য হলেও স্থগিত রাখতে হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.