বাংলা নিউজ > ময়দান > LPL 2021: ফাইনালে রেকর্ড গড়েও দলকে জেতাতে পারলেন না গুণতিলকে, ট্র্যাজিক হিরো হয়ে থেকে গেলেন দনুষ্কা
দনুষ্কা গুণতিলকে। ছবি- এলপিএল।
দনুষ্কা গুণতিলকে। ছবি- এলপিএল।

LPL 2021: ফাইনালে রেকর্ড গড়েও দলকে জেতাতে পারলেন না গুণতিলকে, ট্র্যাজিক হিরো হয়ে থেকে গেলেন দনুষ্কা

  • রিলি রসৌয়ের PSL-এ গড়া রেকর্ড ভেঙে দেন গল গ্ল্যাডিয়েটর্সের তারকা ওপেনার।

ফাইনালে ইতিহাস গড়েও দলকে জেতাতে পারলেন না দনুষ্কা গুণতিলকে। লঙ্কা প্রিমিয়র লিগের খেতাবি লড়াইয়ে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে নাম লিখিয়ে নেন গল গ্ল্যাডিয়েটর্সের তারকা ওপেনার। তবে তাঁর দল জাফনা কিংসের কাছে হেরে ট্রফি হাতছাড়া করে।

এলপিএলের ফাইনালে মাত্র ১৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন গুণতিলকে। কোনও ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ফাইনালে এটিই কোনও ব্যাটসম্যানের করা দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড। তিনি ভেঙে দেন রিলি রসৌয়ের নজির। প্রোটিয়া তারকা এবছরই পাকিস্তান সুপার লিগের ফাইনালে ২০ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন। এতদিন সেটিই ছিল কোনও ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের খেতাবি ম্যাচের দ্রুততম হাফ-সেঞ্চুরি।

গুণতিলকে শেষমেশ ২১ বলে ৫৪ রান করে আউট হন। জাফনার ৩ উইকেটে ২০১ রানের জবাবে গল গ্ল্যাডিয়েটর্স আটকে যায় ৯ উইকেটে ১৭৮ রানে। ২৩ রানের ব্যবধানে ম্যাচ জিতে টানা দ্বিতীয়বার লঙ্কা প্রিমিয়র লিগের খেতাব ঘরে তোলে জাফনা কিংস।

উল্লেখযোগ্য বিষয় হল, গতবছর উদ্বোধনী লঙ্কা প্রিমিয়র লিগের ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্সকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা কিংস। সেদিক থেকে ইতিহাসের পুনরাবৃত্তি হল বলা যায়। এই নিয়ে টানা ২ বছর এলপিএলে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় গলকে।

বন্ধ করুন