বাংলা নিউজ > ময়দান > LPL 2023: ডাহা ফেল বাবর আজম, লঙ্কা প্রিমিয়র লিগের উদ্বোধনী ম্যাচে কিংসকে জেতালেন বাংলাদেশের তৌহিদ

LPL 2023: ডাহা ফেল বাবর আজম, লঙ্কা প্রিমিয়র লিগের উদ্বোধনী ম্যাচে কিংসকে জেতালেন বাংলাদেশের তৌহিদ

হাফ-সেঞ্চুরির পরে তৌহিদ হৃদয়। ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট।

Jaffna Kings vs Colombo Strikers Lanka Premier League: লঙ্কা প্রিমিয়র লিগের মঞ্চে বাংলাদেশের নতুন তারার হদিশ পেল ক্রিকেটবিশ্ব।

বিদেশি টি-২০ লিগে বাংলাদেশের কোনও ক্রিকেটারের নজর কাড়া মানে অবধারিতভাবে তাঁর নাম হতো শাকিব আল হাসান। আইপিএলে মুস্তাফিজুর রহমানও নিজের জাত চিনিয়েছেন। তবে সেই ধারাটা বদলাচ্ছে ক্রমশ। লিটন দাসকে নিয়ে আগ্রহ বাড়ছে বিদেশি ফ্র্যাঞ্চাইজি দলগুলির। মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ জিম্বাবোয়ের টি-১০ লিগে রং ছড়িয়েছেন। এবার লঙ্কা প্রিমিয়র লিগের আসরে বাংলাদেশের নতুন তারার হদিশ পেল ক্রিকেটবিশ্ব।

লঙ্কা প্রিমিয়র লিগ ২০২৩-এর উদ্বোধনী ম্যাচে দাপুটে হাফ-সেঞ্চুরি করে স্পটলাইট কেড়ে নিলেন বাংলাদেশের তৌহিদ হৃদয়। ২২ বছরের তৌদিহ নিতান্ত আনকোরা ক্রিকেটার নন। তিনি ইতিমধ্যেই বাংলাদেশের হয়ে ৯টি ওয়ান ডে ও ৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। তবে বিদেশি টি-২০ লিগে এমন চমকপ্রদ পারফর্ম্যান্স তাঁর কাছ থেকে এর আগে দেখা যায়নি।

রবিবার কলম্বোয় এলপিএল ২০২৩-এর প্রথম ম্যাচে সম্মুখসমরে নামে জাফনা কিংস ও কলম্বো স্ট্রাইকার্স। আর প্রেমদাসা স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জাফনা কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭৩ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। তৌহিদ ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৫৪ রান করেন।

আরও পড়ুন:- Deodhar Trophy 2023: আইপিএলের মেজাজে একের পর এক ছক্কা হাঁকালেন শিবম দুবে, ব্যর্থ হল নীতীশ রানার লড়াই

এছাড়া নিশান মদুষ্কা ১২, রহমানউল্লাহ গুরবাজ ২১, চরিথ আসালঙ্কা ১২, প্রিয়মল পেরেরা ২২, দুনিথ ওয়েলালাগে অপরাজিত ২৫ ও ক্যাপ্টেন থিসারা পেরেরা অপরাজিত ১৪ রান করেন। কলম্বোর হয়ে ১টি করে উইকেট নেন নাসিম শাহ, মাথিসা পথিরানা, চামিকা করুণারত্নে ও লক্ষণ সান্দাকান। উইকেট পাননি মহম্মদ নওয়াজ ও রমেশ মেন্ডিস।

জবাবে ব্যাট করতে নেমে কলম্বো স্ট্রাইকার্স ১৯.৪ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়। ২১ রানে ম্যাচ জিতে এলপিএল অভিযান শুরু করে জাফনা। ব্যর্থ হয় ক্যাপ্টেন নিরোশন ডিকওয়েলার লড়াকু হাফ-সেঞ্চুরি। ওপেন করতে নেমে তিনি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫৮ রান করে আউট হন।

আরও পড়ুন:- Zimbabwe Afro T10: ব্যাটে-বলে একাই মাত করেন হাফিজ, জিম্বাবোয়ের টি-১০ লিগে ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা কেমন খেললেন?

২৩ রান করে সাজঘরে ফেরেন চামিকা করুণারত্নে। নুয়ানিদু ফার্নান্ডো ও রমেশ মেন্ডিস উভয়েই ব্যক্তিগত ১৭ রানের মাথায় আউট হন। বাবর আজম ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৭ রান করে মাঠ ছাড়েন। মহম্মদ নওয়াজ করেন ৩ রান। জাফনার ভিলজোয়েন ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন মদুশঙ্কা ও বিজয়কান্ত। ১টি উইকেট নেন থিসারা পেরেরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.