বাংলা নিউজ > ময়দান > AUS vs WI: নেতৃত্বে ফিরেই শূন্য রানে আউট স্মিথ, টানা তৃতীয় শতরান ল্যাবুশানের

AUS vs WI: নেতৃত্বে ফিরেই শূন্য রানে আউট স্মিথ, টানা তৃতীয় শতরান ল্যাবুশানের

শতরানের পরে মার্নাস ল্যাবুশান। ছবি- এএফপি (AFP)

Australia vs West Indies 2nd Test: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে থামানো যাচ্ছে না মার্নাস ল্যাবুশানকে। অ্যাডিলেডে তাঁকে যোগ্য সঙ্গত করেন ট্রেভিস হেড।

নেতৃত্বের ব্যাটন ফিরে পেয়েই ব্যাট হাতে ব্যর্থ হলেন স্টিভ স্মিথ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করলেও দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শূন্য রানে আউট হলেন তিনি।

স্মিথ খাতা খুলতে না পরলেও মার্নাস ল্যাবুশানকে থামানোর উপায় খুঁজে পাননি ক্যারিবিয়ান বোলাররা। পারথ টেস্টের প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা মার্নাস এবার অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে ফের শতরান করেন। ব্যাট হাতে তিন অঙ্কের রানে পৌঁছে যান ট্রেভিস হেডও।

অ্যাডিলেড ওভালে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্যাট কামিন্সের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে নামা স্টিভ স্মিথ। প্রথম দিনের শেষে অস্ট্রলিয়া তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৩০ রান তোলে। সুতরাং, অ্যাডিলেডে বড় রানের পথে এগিয়ে চলেছেন অজিরা।

আরও পড়ুন:- জুটল না অস্ট্রেলিয়া টেস্ট, ইডেন পেল ভারত-শ্রীলঙ্কা ODI, আইপিএলের আগে ঘরের মাঠে ১৯টি ম্যাচের সূচি প্রকাশ করল BCCI

ডেভিড ওয়ার্নার আগ্রাসী শুরু করেও সস্তায় আউট হয়ে বসেন। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৯ বলে ২১ রান করে আলজারি জোসেফের বলে জোশুয়ার দস্তানায় ধরা পড়েন ওয়ার্নার। অপর ওপেনার উসমান খোওয়াজা ৬২ রান করে সাজঘরে ফেরেন। ডেভন থমাসের বলে এলবিডব্লিউ হন তিনি। ১২৯ বলের ইনিংসে উসমান ৯টি চার মারেন।

আরও পড়ুন:- নতুন BCCI সভাপতিও কোহলির পরামর্শে কান দিলেন না, ফের হাই-ভোল্টেজ টেস্ট খেলা হবে ছোট কেন্দ্রে

স্মিথ ৮ বল খেলে খাতা খোলার আগেই জেসন হোল্ডারের বলে তাঁর হাতেই ফিরতি ক্যাচ দিয়ে বসেন। ল্যাবুশান প্রথম দিনে অপরাজিত থাকেন ২৩৫ বলে ১২০ রানের দুর্দান্ত ইনিংস খেলে। তিনি ১১টি চার মেরেছেন। তাঁর সঙ্গে ব্যক্তিগত ১১৪ রানে নট-আউট থাকেন ট্রেভিস হেড। ১৩৯ বলের ইনিংসে তিনি ১২টি চার মেরেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.