বাংলা নিউজ > ময়দান > লঙ্কান প্রিমিয়র লিগে ম্যাচ গড়াপেটার ছায়া! তদন্তে শ্রীলঙ্কার সরকার

লঙ্কান প্রিমিয়র লিগে ম্যাচ গড়াপেটার ছায়া! তদন্তে শ্রীলঙ্কার সরকার

লঙ্কান প্রিমিয়র লিগে ম্যাচ গড়াপেটা

ফ্রাঞ্চাইজি লিগের জমানাতে ম্যাচ গড়াপেটার সমস্যা ফের মাথাচাড়া দিচ্ছে। লঙ্কান প্রিমিয়ার লিগে এমনই এক ঘটনার তদন্তে নামল শ্রীলঙ্কার সরকার। গড়াপেটার 'চেষ্টার' তদন্ত শুরু করা হয়েছে স্পোর্টস মিনিস্ট্রির অ্যান্টি কোরাপশন ইউনিটের তরফে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের ২২ গজে গড়াপেটার সমস্যা এক দীর্ঘকালীন সমস্যা। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কড়া আইন এবং বোর্ডগুলোর শক্তহাতে এর বিরুদ্ধে লড়াইয়ের ফলে সমস্যা আগের থেকে কমলেও একেবারে মিটে যায়নি। ফ্রাঞ্চাইজি লিগের জমানাতে এই সমস্যা ফের মাথাচাড়া দিচ্ছে। লঙ্কান প্রিমিয়ার লিগে এমন এক ঘটনার তদন্তে নামল শ্রীলঙ্কার সরকার। গড়াপেটার 'চেষ্টার' তদন্ত শুরু করা হয়েছে স্পোর্টস মিনিস্ট্রির অ্যান্টি কোরাপশন ইউনিটের তরফে।

জাতীয় পর্যায়ের একজন টপ অর্ডার ব্যাটারের তরফে এই অভিযোগ করার পরেই তদন্ত শুরু হয়েছে। অ্যান্টি কোরাপশন ইউনিটের প্রধান জগত ফনসেকা বিষয়টি নিশ্চিত করেছেন। ফনসেকা জানিয়েছেন, ওই ব্যাটারকে ম্যাচ গড়াপেটা করার বিষয়ে অ্যাপ্রোচ করা হয়েছিল।

ফনসেকা জানিয়েছেন, ‘ওই ব্যাটার আমাদেরকে জানিয়েছেন তাকে গড়াপেটার বিষয়ে প্রস্তাব দেওয়া হয়েছিল। একজন বড় ব্যবসায়ীর ছেলের তরফে তার কাছে এই প্রস্তাব দেওয়া হয়েছিল। ওই ব্যবসায়ীর এক বন্ধুর তরফে এই কাজ করা হয়েছে। আমরা আমাদের তদন্ত শেষ করেছি। বিষয়টি আমরা অ্যাটর্নি জেনারেলের কাছে পাঠিয়ে দিয়েছি।’

২০১৯ সালে ' দ্য প্রিভেনশন অফ অফেন্সেস রিলেটেড টু স্পোর্টসের' তরফে ম্যাচ ফিক্সিং,কোরাপশন এইসব বিষয়ের কথা মাথায় রেখে আইন তৈরি করা হয়েছিল। উল্লেখ্য গত ডিসেম্বরে লঙ্কান প্রিমিয়র লিগের দ্বিতীয় সংস্করণ অনুষ্ঠিত হয়। পাঁচ দলীয় এই টুর্নামেন্টে দেশ বিদেশের একাধিক ক্রিকেটার অংশ নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.