বাংলা নিউজ > ময়দান > হেডেনকে মঙ্গুজ ব্যবহার করতে বারণ করেছিলেন ধোনি, CSK Live-এ জানালেন অজি কিংবদন্তি
চেন্নাইয়ের জার্সিতে হেডেন ও ধোনি। ছবি- আইপিএল
চেন্নাইয়ের জার্সিতে হেডেন ও ধোনি। ছবি- আইপিএল

হেডেনকে মঙ্গুজ ব্যবহার করতে বারণ করেছিলেন ধোনি, CSK Live-এ জানালেন অজি কিংবদন্তি

  • লম্বা হ্যান্ডেলের এই ব্যাট ব্যবহার করেই দিল্লির বিরুদ্ধে ৯৩ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন প্রাক্তন অজি তারকা।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে প্রায় প্রতি বছরই কোনও না কোনও চমক থাকে। ২০১০ আইপিএলের সব থেকে বড় চমক ছিল ম্যাথিউ হেডেনের ব্যাট। লম্বা হ্যান্ডেলের কার্যত অর্ধের সাইজের এই ব্যাটের পোশাকি নাম মঙ্গুজ।

আইপিএলে সাফল্যের সঙ্গে এই ব্যাট ব্যবহার করেন অজি তারকা। যদিও প্রাথমিকভাবে চেন্নাই সুপার কিংসের অনেকেই হেডেনের মঙ্গুজ ব্যবহার নিয়ে আশাবাদী ছিলেন না। সেই দলে ছিলেন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনিও।

সিএসকে লাইভে রূপা রামানির সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করছিলেন হেডেনে। সেখানেই তিনি বলেন যে, ধোনি তাঁকে এই ব্যাট ব্যবহার করতে বারণ করেছিলেন।

হেডেন বলেন, ‘মঙ্গুজ ব্যবহারের প্রেক্ষিত কী ছিল, তা বলা মুশকিল। তবে এই ব্যাট নিয়ে বহু প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। একজন ক্রিকেটারের দৃষ্টিভঙ্গি থেকে দেখলে মনে হওয়া স্বাভাবিক যে, অর্ধেক ব্যাট নিয়ে কীভাবে খেলা যায়। আমার মনে আছে ধোনি বলেছিল, বন্ধু, তুমি জীবনে যা চাও সব দিতে রাজি আছি। শুধু এই ব্যাট ব্যবহার করতে দিতে রাজি নই। দয়া করে এই ব্যাটটা নিয়ে মাঠে নেমো না।’

পরক্ষণে হেডেন জানান তিনি ধোনিকে বলেছিলেন যে, 'বন্ধু, আমি গত দেড় বছর ধরে এই ব্যাট নিয়ে নেটে অনুশীলন করে আসছি। তোমাকে নিশ্চয়তা দিচ্ছি যে, এই ব্যাটের মাঝে বল লাগলে তা আরও ২০ মিটার দূরে গিয়ে পড়বে। এই ব্যাটে বল লাগলে তা কার্যত অদৃশ্য হয়ে যায়।'

বন্ধ করুন