বাংলা নিউজ > ময়দান > ভাগ্যের দোহাই নয়, কঠোর পরিশ্রমকে মূলমন্ত্র করেই জাতীয় দলে ফিরতে আগ্রহী মায়াঙ্ক
ভারতীয় টেস্ট দলের জার্সি গায়ে মায়াঙ্ক আগরওয়াল। ছবি- বিসিসিআই।
ভারতীয় টেস্ট দলের জার্সি গায়ে মায়াঙ্ক আগরওয়াল। ছবি- বিসিসিআই।

ভাগ্যের দোহাই নয়, কঠোর পরিশ্রমকে মূলমন্ত্র করেই জাতীয় দলে ফিরতে আগ্রহী মায়াঙ্ক

  • ইংল্যান্ডে প্রথম টেস্টের আগে আহত হওয়ার পর রাহুলের ফর্মের জেরে আর দলে সুযোগ পাননি মায়াঙ্ক।

কারুর ভাদ্র মাস, তো কারুর সর্বনাশ, কথাটা বহুল প্রচলিত। ঠিক এমনটাই হাতেনাতে টের পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। ইংল্যান্ড সফরে প্রথম টেস্টের আগে আহত হওয়ার পর বন্ধু রাহুলের ফর্মের জেরে আর ভারতীয় টেস্ট দলে সুযোগ পাননি মায়াঙ্ক। তবে রাহুলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা বা ভাগ্যকে দোষারাপ না করে পরিশ্রমের মাধ্যমেই ভারতীয় দলে নিজের জায়গা ফিরে পেতে চান মায়াঙ্ক।

বিলেত সফরে শুভমন গিল প্রথম টেস্টের আগেই ছিটকে যাওয়ায় ওপেনার হিসেবে ভাগ্যে শিকে ছেড়ার কথা ছিল মায়াঙ্কের। তবে অনুশীলনে মহম্মদ সিরাজের বল মাথায় লাগায়ে সেই টেস্ট থেকে ছিটকে যান মায়াঙ্ক। তাঁর জায়গায় লোকেশ রাহুল সুযোগ পেয়েই বাজিমাত করেন। চার টেস্টে রাহুলের মোট সংগ্রহ ছিল ৩১৫ রান। তবে এক জন্য ভাগ্যকে দোযারোপ করতে বিন্দুমাত্র রাজি নন মায়াঙ্ক।

Times of India-কে দেওয়া এক সাক্ষাৎকারে ৩০ বছর বয়সী ভারতীয় তারকা জানান, ‘আমি ওই বিষয়টাকে ঠিক ওরকমভাবে দেখিনা। আমার মনে হয় যে বিষয়টা এমনই এবং এগুলো তো ঘটবেই। কেরিয়ারে চড়াই উতরাই থাকে, আর সেটা স্বাভাবিকও। আমি এতে ভাগ্যের দোষ দিই না, জীবনটা তো এমনই। আমি গোটা বিষয়টাকে পিছন ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়ার লক্ষ্যে তৎপর।’

২৫ তারিখ কানপুরে কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারতীয় দল। দলে এক ওপেনার রোহিত না থাকলেও লোকেশ রাহুলের পাশাপাশি প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন শুভমন গিল। তবে শুধুমাত্র কঠোর পরিশ্রমের মধ্যে দিয়েই মায়াঙ্ক ভারতীয় দলে জায়গা ফিরে পেতে আগ্রহী। ‘আমি সবসময়ই পরিশ্রমে বিশ্বাসী। আমি যদি পরিশ্রম করতে থাকি, ভাল করে প্রস্তুতি নিই, তাহলে সবকিছু আপনা আপনিই ঠিক হতে শুরু করবে।’ মত কর্ণাটকের ব্যাটারের।

বন্ধ করুন