বাংলা নিউজ > ময়দান > ICC ODI Rankings-এ জায়গা খোয়ালেন মিতালি, উপরে উঠলেন স্মৃতি,ঝুলনের জায়গা একই থাকল
মিতালি রাজ এবং স্মৃতি মন্ধানা।

ICC ODI Rankings-এ জায়গা খোয়ালেন মিতালি, উপরে উঠলেন স্মৃতি,ঝুলনের জায়গা একই থাকল

  • ব্যাটরদের তালিকায় প্রথম দশে মিতালি এবং স্মৃতি ছাড়া আর কোনও ভারতীয় মহিলা ক্রিকেটার জায়গা করে নিতে পারেননি। হরমনপ্রীত কাউর অবশ্য এক ধাপ উঠে জায়গা করে নিয়েছেন ১৪ নম্বরে।

বিশ্বকাপে গ্রুপ লিগ থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণা এখনও কমেনি। এর মাঝেই আবার আইসিসির প্রকাশিত মহিলাদের ওডিআই ব্যাটারদের ক্রমতালিকায় নিজের জায়গা হারালেন মিতালি রাজ। ভারতীয় দলের অধিনায়ক মিতালি রাজ (৬৮৬ পয়েন্ট) এক ধাপ নীচে নেমে গেলেন। তিনি এখন রয়েছেন সাতে। এ দিকে উল্লেখযোগ্য ভাবে ১ ধাপ উপরে উঠে এসে নবম স্থানে জায়গা করে নিয়েছেন স্মৃতি মন্ধানা (৬৬৯ পয়েন্ট)।

প্রসঙ্গত ব্যাটরদের তালিকায় প্রথম দশে মিতালি এবং স্মৃতি ছাড়া আর কোনও ভারতীয় মহিলা ক্রিকেটার জায়গা করে নিতে পারেননি। হরমনপ্রীত কাউর অবশ্য এক ধাপ উঠে জায়গা করে নিয়েছেন ১৪ নম্বরে। এ দিকে বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার তারকা উইকেটকিপার ব্যাটার অ্যালিসা হিলি চার ধাপ উপরে উঠে শীর্ষ স্থান দখল করেছেন। তাঁর পয়েন্ট ৭৮৬।

বোলারদের ক্রমতালিকায় প্রথম দশে ভারতের একমাত্র প্রতিনিধি ঝুলন গোস্বামী। ৬৬৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নিজের জায়গাই ধরে রেখেছেন ঝুলন। ইংল্যান্ডের স্পিনার সোফি ইকলেস্টন ৭৭১ পয়েন্ট নিয়ে ধরে রেখেছেন শীর্ষ স্থান। অভিজ্ঞ পেসার ইংল্যান্ডের অন্যা শ্রাবসোল (৬২৯) পাঁচ ধাপ উপরে উঠে সেরা দশে জায়গা করে নিয়েছেন। তিনি রয়েছেন অষ্টম স্থানে।

আইসিসির সদ্য প্রকাশিত মহিলাদের অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে নিজেদের জায়গা ধরে রেখেছেন দীপ্তি শর্মা এবং ঝুলন গোস্বামী। ২৪৯ পয়েন্ট নিয়ে দীপ্তি শর্মা রয়েছেন সপ্তম স্থানে, ২১৭ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছেন ঝুলন। এক ধাপ উঠে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ স্থান দখল করেছেন নাতালিয়া স্কিভার, তাঁর সংগৃহীত পয়েন্ট ৩৯৩। এলিসা পেরিকে সরিয়ে শীর্ষ স্থানে উঠে এসেছেন তিনি। ৩৭৪ পয়েন্ট নিয়ে পেরি নেমে গিয়েছেন দ্বিতীয় স্থানে।

বন্ধ করুন