বাংলা নিউজ > ময়দান > MLC 2023 Champion MI New York: ৫৫ বলে ১৩৭ রান! ফাইনালে পুরানের ঝড়ে উড়ে গেল ডি’ককের সিয়াটল অর্কাস

MLC 2023 Champion MI New York: ৫৫ বলে ১৩৭ রান! ফাইনালে পুরানের ঝড়ে উড়ে গেল ডি’ককের সিয়াটল অর্কাস

নিকোলাস পুরানের ব্য়াটিং ঝড়ে উড়ে গেল ডি’ককের সিয়াটল অর্কাস (ছবি-টুইটার)

Champion MI New York: মেজর লিগ ক্রিকেটের প্রথম মরশুমের ট্রফি ঘরে তুলল MI নিউ ইয়র্ক। এবারের ফাইনাল ম্য়াচে সিয়াটল অর্কাসকে সাত উইকেটে হারিয়ে দিল এমআই। এদিন দুরন্ত ব্যাটিং করলেন MI-এর ক্যাপ্টেন নিকোলাস পুরান। মাত্র ৫৫ বলে তিনি করলেন অপরাজিত ১৩৭ রান।

MLC 2023 Champion MI New York: মেজর লিগ ক্রিকেটের প্রথম মরশুমের ট্রফি ঘরে তুলল MI নিউ ইয়র্ক। এবারের ফাইনাল ম্য়াচে সিয়াটল অর্কাসকে সাত উইকেটে হারিয়ে দিল MI। এদিন দুরন্ত ব্যাটিং করলেন এমআই-এর ক্যাপ্টেন নিকোলাস পুরান। মাত্র ৫৫ বলে তিনি করলেন অপরাজিত ১৩৭ রান। এদিনের ইনিংসে তিনি ১০টি চার ও ১৩টি ছক্কা মেরেছিলেন। ফাইনাল ম্যাচে ২৪৯ এর স্ট্রাইক রেটে রান করে দলকে জেতালেন তিনি। এদিন এমআই-এর হয়ে তিনটি করে উইকেট নিয়েছিলেন ট্রেন্ট বোল্ট ও রশিদ খান।

এদিন টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত এমআই নিউ ইয়র্ক। সিয়াটল অর্কাস প্রথমে ব্যাট করতে নমে নাউমন আনোয়ারের উইকেট হারায়। তবে একদিক থেকে ইনিংসের রাশ ধরে রাখেন কুইন্টন ডি’কক। ৫২ বলে ৮৭ রানের ইনিংস খেলেন তিনি। এদিন তাঁর ইনিংসে ছিল ৯টি চার ও চারটি ছক্কা। তবে এদিন তাঁর সঙ্গে কেউই সেভাবে বড় রানের ইনিংস খেলতে পারেননি। শেহান জয়সূর্য ১৫ বলে ১৬ রান। তবে ক্লাসেন এদিন ব্যাট হাতে ব্যর্থ হন এবং চার রানের মাথায় রশিদ খানের শিকর হন। এরপরে শুভম রানজানে কিছুটা হাল ধরার চেষ্টা করলেও সেটা সেভাবে কার্যকারী হয়নি। ১৬ বলে ২৯ করে সাজঘরে ফেরেন শুভম। এরপরে ডোয়াইন প্রিটোরিয়াস ৭ বলে ২১ রানের ইনিংস খেলে রানকে ১৮০ উপরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন এবং তাতে তিনি অনেকটা সফল হন। এফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে সিয়াটল অর্কাস তোলে ১৮৩ রান। এদিন বল হাতে ফের সফল হন ট্রেন্ট বোল্ট। চার ওভার বল করে ৩৪ রান দিয়ে তিন উইকেট তুলে নেন কিউয়ি বোলার। এছাড়াও রশিদ খান চার ওভারে ৯ রান দিয়ে তিন উইকেট শিকার করেন। এছাড়াও স্টিভেন টেলর ও উইসে একটি করে উইকেট পেয়েছেন।

সিয়াটল অর্কাসের দেওয়া ১৮৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমেই প্রথমে স্টিভেন টেলরের উইকেট হারায় এমআই। শূন্য রানেতেই এক উইকেট হারানোয় অনেকেই ভাবতে তাকেন হয়তো চাপে পড়ে গিয়েছে এমআই। তবে এরপরে ব্যাট হাতে হাল ধরেন দলের ক্যাপ্টেন নিকোলাস পুরান। ব্যাট হাতে নেমেই ঝড় তোলেন তিনি। প্রায় একার কাঁধেই রান তোলার সব দায়িত্ব যেন তিনি নিয়ে ফেলেছিলেন।

৪০ বলে ১০০ রানের ইনিংস খেলেন তিনি। এই ইনিংসে তিনি ৬টি চার ও ১০টি ছক্কা মারেন। ২৫০ স্ট্রাইক রেটে ১০০ রান করেন পুরান। তাঁকে ব্যাট হাতে প্রথমে সঙ্গ দেন শায়ন জাহাঙ্গীর ও পরে ব্রেভিস তাঁর সঙ্গে ইনিংসকে এগিয়ে নিয়ে যান। মাত্র ১০ ওভারেই ২ উইকেট হারিয়ে ১১৬ রান তুলে নেয় এমআই নিউ ইয়র্ক। ফলে ফাইনাল ম্যাচ জিততে হলে তাদের ৬০ বলে ৬৮ রানের দরকার ছিল।

এরপরে সাবধানের সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান পুরান। খেলা শেষ করে মাঠ ছাড়েন তিনি। তবে তাঁর মাঝেই ব্রেভিস ১৮ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান। এরপরে মাঠে নামেন টিম ডেভিড।৯ বলে তিনি করেন অপরাজিত ১০ রান। শেষ পর্যন্ত ৫৫ বলে অপরাজিত ১৩৭ রান করেন নিকোলাস পুরান। ১০টি চার ও ১৩টি ছক্কা দিয়ে সাজানো ছল তাঁর এদিনের ইনিংস। ১৮৪ রান তাড়া করতে নেমে মাত্র ১৬ ওভারেই লক্ষ্য অর্জন করে এমআই। এর ফলে মেদর লিগ ক্রিকেটের প্রথম ট্রফি জিতে ইতিহাস গড়ে ফেলল এমআই নিউ ইয়র্ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বরের হাত ধরে শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে এলেন ক্যাটরিনা! অনন্ত-রাধিকার বিয়েতে নজর কাড়লেন ঝলমলে ওরি! শ্বশুরের হাত ধরে চললেন বিয়ের মন্ডপে, নাচলেন সকলের সঙ্গে… হাসিখুশি রাধিকাকে দেখুন MB vs EB CFL 2024 LIVE: ১০০ বছরেও তরুণ ডার্বি! নামছে মোহনবাগান ও ইস্টবেঙ্গল মানিকতলায় ব্যাপক ধস নামল বিজেপির, বড় ব্যবধানে জয়ী তৃণমূল কংগ্রেসের সুপ্তি পাণ্ডে পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির? ধর্মগুরুদের আপত্তিতে বন্ধ হয়ে গেল প্রথম পাক ‘ব্রেস্ট মিল্ক ব্যাঙ্ক’

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.