বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে ইতিহাস গড়ে কী জানালেন বাংলাদেশের মারুফা

ভারতের বিরুদ্ধে ইতিহাস গড়ে কী জানালেন বাংলাদেশের মারুফা

বাংলাদেশকে জিতিয়ে কী বলেছিলন মারুফা আখতার (ছবি-গেটি ইমেজ)

Bangladesh to historic win: মিরপুরে রবিবার ইতিহাস গড়ল বাংলাদেশ মহিলা দল। নিজেদের ওয়ানডে ইতিহাসে প্রথমবার তারা হারিয়ে দিল ভারতীয় দলকে। মিরপুরে এ দিন বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের বিরুদ্ধে বড় জয় পেল বাংলাদেশ। ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতকে ৩৯ রানে হারিয়ে দিল বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি: মিরপুরে রবিবার ইতিহাস গড়ল বাংলাদেশ মহিলা দল। নিজেদের ওয়ানডে ইতিহাসে প্রথমবার তারা হারিয়ে দিল ভারতীয় দলকে। মিরপুরে এ দিন বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের বিরুদ্ধে বড় জয় পেল বাংলাদেশ। ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতকে ৩৯ রানে হারিয়ে দিল বাংলাদেশ। বাংলাদেশের এই জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নেন বোলার মারুফা আখতার। তাঁর বোলিংয়ের কোন জবাব ছিল না ভারতীয় ব্যাটারদের কাছে। ভারতের বিরুদ্ধে দেশকে গুরুত্বপূর্ণ ম্যাচ জেতানোর পরে মারুফা আখতার জানান গুড লেন্থ স্পটে বল করাটাই আমার লক্ষ্য ছিল।

মারুফার দুরন্ত বোলিংয়ের কারণে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন। ম্যাচ সেরার পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত মারুফা আখতার জানিয়েছেন, ‘প্রথমত আমাদের ব্যাটাররা খুব ভালো ব্যাটিং করেছে। এই পরিবেশ, পরিস্থিতিতে আমাদের ব্যাটারদের এই পারফরম্যান্স কুর্নিশযোগ্য। আমার লক্ষ্য ছিল গুড লেন্থ স্পটে বল করা। আমি জানতাম এটা করতে পারলেই আমার দলের অনেক সাহায্য পাবে। আর প্রথম দিকে আজকের ম্যাচে সেটাই করতে সফল হই। আমি যেহেতু নতুন বলে শুরুটা খুব ভালো করেছিলাম তাই আমার দায়িত্ব ছিল শেষটাও ভালোভাবে করা। দলের সমস্ত সিনিয়ররা আমাকে খুব ভালোবাসেন। আমাকে সবসময় সাপোর্ট করেন। আমার মনে হয় সেই কারণেই এই ম্যাচে আমি এত ভালো বোলিং করতে পেরেছি।’

এ দিন মারুফা ৭ ওভার বল করে ২৯ রান দিয়ে চার উইকেট নেন। ভারতের দুই ওপেনারকে আউট করেন তিনি। প্রিয়া পুনিয়া এবং স্মৃতি মন্ধনাকে আউট করেন তিনি। প্রিয়ার ক্যাচ নেন মুর্শিদা খাতুন, স্মৃতির ক্যাচটি লোফেন নিগার সুলতানা। এরপর লোয়ার মিডল অর্ডারে আমানজোৎ কৌরকে ১৫ রানে ফেরান তিনি।এইবারেও ক্যাচ ধরেন নিগার সুলতানা। পরবর্তীতে স্নেহ রানাকে প্রথম বলেই বোল্ড করে দেন। ফলে ভারতীয় দল ৩৫.৫ ওভারে মাত্র ১১৩ রানে অলআউট হয়ে যায়। অন্যদিকে বাংলাদেশ এ দিন প্রথমে ব্যাট করে করেছিল ১৫২ রান। ব্যাট হাতেও মারুফা ৭ বলে ৬ রান করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.