বাংলা নিউজ > ময়দান > নাডার কোপে শটপাটার করণবীর, ডিসকাস থ্রোয়ার কিরপাল, নিষিদ্ধ একাধিক ক্রীড়াবিদ

নাডার কোপে শটপাটার করণবীর, ডিসকাস থ্রোয়ার কিরপাল, নিষিদ্ধ একাধিক ক্রীড়াবিদ

কিরপাল সিং। ছবি-এক্স

ফের ডোপ কেলেঙ্কারিতে জড়ালেন বেশ কয়েকজন ভারতীয় অ্যাথলিট। যার মধ্যে রয়েছেন কিরপাল সিং এবং করণবীর সিং।

শুভব্রত মুখার্জি:- ক্রীড়া জগতের সবথেকে বড় অভিশাপ ডোপিং। বিভিন্ন ক্রীড়া সংস্থার তরফে সর্বদা চেষ্টা করা হচ্ছে যাতে করে খেলাটাকে সর্বদা স্বচ্ছ রাখা যায়। ডোপিংয়ের কালো ছায়া থেকে খেলাকে মুক্ত করতে বিশ্বজুড়ে কাজ করছে ডোপিং বিরোধী সংস্থা ওয়াডা। ভারতে সেই কাজটাই করা হয় নাডার তরফে। বিভিন্ন ক্রীড়া টুর্নামেন্টে প্রতিযোগিদের হঠাৎ করেই বেছে নিয়ে তাদের মূত্রের নমুনা পরীক্ষা করা হয়। আর সেই পরীক্ষা করার সময়েই নিষিদ্ধ ওষুধ সেবনের প্রমাণ পাওয়া যায় একাধিক ভারতীয় ক্রীড়াবিদের মূত্রের নমুনাতে। যার মধ্যে রয়েছেন তারকা শটপাটার করণবীর, ডিসকাস থ্রোয়ার কিরপাল সিংও!

ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি অর্থাৎ নাডার তরফে শটপাটার করণবীর সিং এবং ডিসকাস থ্রোয়ার কিরপাল সিংকে নিষিদ্ধ করার খবরটি শুক্রবার নিশ্চিত করা হয়েছে। যে ক্রীড়াবিদদের তালিকা প্রকাশ করা হয়েছে তাদেরকে চার বছরের নিষিদ্ধ করা হয়েছে।নাডার অ্যান্টি ডোপিং ডিসিপ্লিনারি প্যানেল অর্থাৎ শৃঙ্খলা রক্ষাকারী প্যানেলের তরফে করণবীর সিং এবং কিরপাল সিংকে চার বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। নাডার তরফে গত বছর ডিসেম্বর মাসে এই নিষিদ্ধ করার কথা জানানো হয়েছিল। ২০২৩ সালের ২৯ ডিসেম্বর এই শাস্তির কথা ঘোষণা করা হয়েছিল। করণবীর সিংদের তরফে আবেদন করা হয়েছিল। যে আবেদনের পরিপ্রেক্ষিতে এদিন এই শাস্তির কথা জানানো হয়েছে।

২০২৩ সালের ৭ জুলাই থেকে হয়েছে কিরপাল সিংয়ের শাস্তির সময়সীমা। ২০২৩ সালের ২৬ জুলাই থেকে শুরু হয়েছে করণবীর সিংয়ের শাস্তির সময়। গত জুলাইতে নাডার তরফে করণবীর, কিরপাল সহ ২০ জন ক্রীড়াবিদকে সাময়িক নিষিদ্ধ করার কথা জানানো হয়েছিল। গত বছর ফেডারেশন কাপে ব্রোঞ্জ পেয়েছিলেন ২৫ বছর বয়সী করণবীর সিং। তাঁর মূত্রে নিষিদ্ধ মেথাডিওননের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। এছাড়াও উপস্থিতি পাওয়া গিয়েছে এসএআরএমএস এনোবোজার্মের।

অন্যদিকে গত বছর জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন কিরপাল সিং। তাঁর মূত্রে পাওয়া গিয়েছে স্টানোজোললের উপস্থিতি। নিষেধাজ্ঞার কবলে পড়া অ্যাথলিটরা হলেন- মলক সিং (রোয়ার), অক্ষয় (জুডোকা), হরদীপ সিং ব্রার (জুডোকা), রোহিত সিং টোমার-দুর্গেশ কুমার (কবাডি) , রনজিৎ ভাটি (প্যারা অ্যাথলিট)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঠান্ডা দুধ নাকি গরম দুধ, কোনটি আপনার শরীরের জন্য ভালো? জেনে নিয়ে তবেই খান অভিষেকের বাড়ি রেইকি ঘটনায় গ্রেফতারির পর বিশেষ বৈঠকে পুলিশ, নজরে মমতার নিরাপত্তাও IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? 'T20-র ব্র্যাডম্যান', রিজওয়ানকে বললেন শাহিন! নেটপাড়া বলল ‘এটা কি খিল্লি করলেন?’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল পেশাদার স্কোয়াশ থেকে অবসর নিলেও ভারতের হয়ে খেলতে চান সৌরভ ঘোষাল ফুটপাথে জন্ম, তারপর দত্তক সেলিম-সালমার! ‘ছোট থেকেই অভ্যস্ত…’, কেন বললেন অর্পিতা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল

Latest IPL News

IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.