বাংলা নিউজ > ময়দান > ‘ভারতে এমন স্পেল আমি বহু কাল দেখিনি’, KKR-এর প্রাক্তন তারকায় মুগ্ধ হিটম্যান

‘ভারতে এমন স্পেল আমি বহু কাল দেখিনি’, KKR-এর প্রাক্তন তারকায় মুগ্ধ হিটম্যান

রোহিতের সঙ্গে প্রসিধ কৃষ্ণ।

বুধবার টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে রোহিত শর্মার টিম। জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেট হারিয়ে ১৯৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৪৪ রানে জিতে ম্যাচ জেতে ভারত। ৪ উইকেট নেন প্রসিধ কৃষ্ণ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে-তেও ৪৪ রানে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে ভারত। আর এই জয়ের পিছনে বড় ভূমিকা রয়েছে প্রসিধ কৃষ্ণর। দুরন্তে স্পেলে বল করে এ দিন প্রসিধ ৪ উইকেট তুলে নে। ৯ ওভার বল করে দেন ১২ রান। ইকনমিরেট ১.৩৩। আর প্রসিধের এই স্পেলে মুগ্ধ অধিনায়ক রোহিত শর্মা।

ম্যাচের পর রোহিত বলেছেন, ‘অসাধারণ বোলিং করল প্রসিধ কৃষ্ণ। ভারতের মাটিতে এমন বোলিং স্পেল আমি বহু দিন দেখিনি। ওর হাতে পেসও রয়েছে। দলের বাকিরাও ওকে দারুণ সাহায্য করেছে। তবে আমি অবাক হয়েছিলাম যে শিশিরের দেখা না পেয়ে। দল হিসেবে জয় লক্ষ্য আমাদের। কিন্তু এটাও ঠিক যে, যদি কয়েকটা ম্যাচ আমরা হারি, তাতেও কিছু মনে করব না। কারণ আমরা সম্প্রতি কিছু পরীক্ষানিরীক্ষা করছি। দীর্ঘ সময়ের জন্য দলটাকে গোছাতে হবে। সামনে দু'টো বিশ্বকাপ। তাই দলটা ভালো করে তৈরি করার জন্য কিছু পরীক্ষা করতেই হবে আমাদের।’

এ দিকে অধিনায়কের প্রশংসায় উচ্ছ্বসিত বুধবারের ম্যাচে জয়ের নায়ক প্রসিধ কৃষ্ণও। তিনি বলেছেন, ‘খুব অল্প রানের লক্ষ্য ছিল ওয়েস্ট ইন্ডিজের সামনে। তাই বেশি কিছু পরীক্ষা করার জায়গা ছিল না। এই পরিস্থিতিতে আমি চেষ্টা করেছিলাম শুধু সঠিক লাইন লেংথ বজায় রেখে যাতে বল করে যেতে পারি। আগের ম্য়াচে উইকেট দেখেছিলাম। এ দিন ব্যাট করতে এসেও দেখলাম যে বল সিম করছে ভালোই। পরিশ্রম কাজে দিচ্ছে। দলের হয়ে এভাবে আরও ম্যাচ জিততে চাই। নিজেকে কাজে লাগাতে চাই। আর রোহিতের থেকে প্রশংসা পাওয়াটা আমার কাছে খুব ভালো লাগার। আমি খুবই খুশি।’

বুধবার টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে রোহিত শর্মার টিম। জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেট হারিয়ে ১৯৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৪৪ রানে জিতে ম্যাচ জেতে ভারত। পাশাপাশি ৩ ম্যাচের সিরিজে পরপর দু'ম্যাচ জিতে নিল ভারত। একই সঙ্গে সিরিজও তারা পকেটে পুড়ে ফেলল।

বন্ধ করুন