বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে 'ধীরে চলো' নীতি নোভাক জকোভিচের
অস্ট্রেলিয়ান ওপেনে কী করবেন নোভাক জকোভিচ? (ছবি:গেটি ইমেজ)

অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে 'ধীরে চলো' নীতি নোভাক জকোভিচের

  • আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জকোভিচ অংশ নেবেন কি নেবেন না সেই বিষয়টি এখনও নিশ্চিত নয়। এর কারণ কয়েকদিন আগেই অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশের প্রধানের তরফে ঘোষণা করা হয়েছিল ভ্যাকসিন না নেওয়া থাকলে অস্ট্রেলিয়ান ওপেনের দরজা সেই ক্রীড়াবিদের জন্য বন্ধ।

শুভব্রত মুখার্জি: আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জকোভিচ অংশ নেবেন কি নেবেন না সেই বিষয়টি এখনও নিশ্চিত নয়। এর কারণ কয়েকদিন আগেই অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশের প্রধানের তরফে ঘোষণা করা হয়েছিল ভ্যাকসিন না নেওয়া থাকলে অস্ট্রেলিয়ান ওপেনের দরজা সেই ক্রীড়াবিদের জন্য বন্ধ। নোভাক জকোভিচ এখন পর্যন্ত ভ্যাকসিন নেননি। এই নিয়ম লাগু থাকলে তার পক্ষে আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হবে না। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে 'ধীরে চলো'নীতি নিয়ে এগোতে চাইছেন নোভাক।

উল্লেখ্য গতবারের চ্যাম্পিয়ন বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থাকা নোভাক জকোভিচ আগামী বছর তার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ডিফেন্ড করতে কোর্টে নামবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। নোভাকের তরফ থেকে জানানো হয়েছে যাতে তার নাম কোন রকম জল্পনার সাথে জড়িয়ে না পড়ে, সেই বিষয়টি মাথায় রেখে তিনি এক্ষুণি কোন রকম মন্তব্য না করে 'ধীরে চলো'নীতি নিয়ে এগোবেন। উল্লেখ্য মেলবোর্নে আগামী বছর জানুয়ারি মাসের ১৭-৩০ তারিখ পর্যন্ত বসবে এই টুর্নামেন্টের আসর।

ডব্লুটিএর একটি ফাঁস হওয়া ইমেল মারফত জানা যায় অজি ওপেনে ভ্যাকসিন ছাড়াও তারকারা ১৪ দিনের নিভৃতবাসে থাকার পরে খেলতে পারবেন। উল্লেখ্য অজি প্রধানমন্ত্রী স্কট মরিসনের গলাতে এই সুর শোনা গেলেও ভিক্টোরিয়া প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ জানিয়ে দেন ভ্যাকসিন না নেওয়া থাকলে অস্ট্রেলিয়ান ওপেনে 'নো এন্ট্রি'। নোভাক জানান ' টেনিস অস্ট্রেলিয়ার তরফে অফিসিয়াল বিবৃতি দেখে তবেই আমি চূড়ান্ত সিদ্ধান্ত নেব। এখনও ওনারা প্লেয়িং কন্ডিশন ,অস্ট্রেলিয়া সফরের নিয়ম কানুন নিয়ে কোন বিবৃতি দেননি।'

বন্ধ করুন