বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: দ্বিতীয় দ্রুততম হিসেবে ৩০০০ ODI রান ফখরের, পিছনে ফেললেন কোহলি, বাবরদের

PAK vs NZ: দ্বিতীয় দ্রুততম হিসেবে ৩০০০ ODI রান ফখরের, পিছনে ফেললেন কোহলি, বাবরদের

ফখর জামান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ ফখর জামান ৩০০০ রানের মাইলস্টোন স্পর্শ করে ফেলল। সেই সঙ্গে একদিনের ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হিসেবে তিন হাজার রানের নজির গড়লেন তিনি। আর এশিয়ার মধ্যে দ্রুততম হিসেবে ওডিআই ক্রিকেটে তিন হাজার রান করে ফেললেন ফখর।

ফখর জামানের ১৪৪ বলে অপরাজিত ১৮০ রানের বিধ্বংসী ইনিংস। তাঁর এই ইনিংসের সৌজন্যেই নিউজিল্যান্ড হল কুপোকাত। সেই সঙ্গে ফখর গড়ে ফেললেন বড় রেকর্ড। ভেঙে ফেললেন বাবর আজমের রেকর্ড।

শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ ফখর জামান ৩০০০ রানের মাইলস্টোন স্পর্শ করে ফেলল। সেই সঙ্গে একদিনের ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হিসেবে তিন হাজার রানের নজির গড়লেন তিনি। আর এশিয়ার মধ্যে দ্রুততম হিসেবে ওডিআই ক্রিকেটে তিন হাজার রান করে ফেললেন ফখর।

ফখর তিন হাজার রানের মাইলস্টোনে পৌঁছতে নিয়েছেন ৬৭টি ইনিংস। তবে তার চেয়ে এগিয়ে রয়েছেন একমাত্র হাসিম আমলা। তিনি অনেক কম ইনিংস নিয়েছেন তিন হাজার রানের মাইলস্টোন স্পর্শ করতে। ৫৭টি ইনিংস লেগেছিল আমলার। এ দিকে বাবর আজমের লেগেছিল ৬৮টি ইনিংস। ফখরের মতো শাই হোপ ৬৭টি ইনিংস নিয়েছিলেন তিন হাজার রানের মাইলস্টোন স্পর্শ করতে। ভিভ রিচার্ডস আবার ৬৯টি ইনিংস নিয়েছেন।

আরও পড়ুন: KKR-কে হারিয়ে পয়েন্ট টেবলের শীর্ষে GT, নাইটদের বেগতিক অবস্থা, লাস্টবয় এখনও সৌরভরা

শনিবার রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্য়াচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩৩৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ড্যারিল মিচেল ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১৯ বলে ১২৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। তিনি প্রথম ম্য়াচে ১১৩ রান করেছিলেন।

এ ছাড়া এ দিন নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ক্যাপ্টেন টম লাথাম। তিনি ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৫ বলে ৯৮ রান করে আউট হন। চাদ বোয়েস ৫১ বলে ৫১ রান করেছেন। তিন তারকার হাত ধরেই তিনশোর গণ্ডি টপকায় নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে ৭৮ রানের বিনিময়ে ৪ উইকেট নেন হ্যারিস রউফ। এক উইকেট নেন নাসিম শাহ।

আরও পড়ুন: অর্ধেক আইপিলেই ইতিহাস, 'ইমপ্যাক্ট প্লেয়ার’-র জন্য সর্বাধিকবার পার ২০০-র গণ্ডি?

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ৪৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৩৩৭ রান সংগ্রহ করে নেয়। ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে পাকিস্তান। ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে এটি তাদের রান তাড়া করে দ্বিতীয় বৃহত্তম জয়। এর আগে ২০২২ সালে লাহোরে অস্ট্রেলিয়ার ৮ উইকেটে ৩৪৮ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ম্য়াচ জেতে ৪ উইকেটে ৩৪৯ রান তুলে।

কিউয়িদের বিরুদ্ধে এ দিন ফখর জামান ১৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৪৪ বলে ১৮০ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে অপরাজিত থাকেন। ফখর প্রথম ম্যাচে ১১৭ রান করে আউট হয়েছিলেন। এ ছাড়া হাফ-সেঞ্চুরি করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং উইকেটকিপার মহম্মদ রিজওয়ান। বাবর ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৬ বলে ৬৫ রান করে সাজঘরে ফেরেন। রিজওয়ান নট-আউট থাকেন ৪১ বলে ৫৪ রান করে। তিনি ৬টি চার মারেন। নিউজিল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন ম্যাট হেনরি, হেনরি শিপলি এবং ইশ সোধি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা' এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যানসার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.