বাংলা নিউজ > ময়দান > ভারত-পাকিস্তান সিরিজের দাবিতে সরব পাকিস্তানি তারকা ফাস্ট বোলার
জুনাইদ খান। ছবি- রয়টার্স।
জুনাইদ খান। ছবি- রয়টার্স।

ভারত-পাকিস্তান সিরিজের দাবিতে সরব পাকিস্তানি তারকা ফাস্ট বোলার

  • ২০১২-১৩ সালে শেষবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়েছিল। 

বিশ্বক্রিকেটে ভারত-পাকিস্তান লড়াই মানেই টানটান উত্তেজনা, আবেগের উঠাপড়া। তবে বর্তমানে কালে, ভদ্রে আইসিসি টুর্নামেন্ট ছাড়া দুই দেশের মুখোমুখি সাক্ষাৎ হয়না। ২০১২-২৩ সালে শেষবার ভারত সফরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসে পড়শি দেশ। 

তারপর বহুদিন গড়িয়ে গেছে, এখনও অবধি আর কোন দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি দুই পড়শি দেশ। বহু বিশেষজ্ঞই পুনরায় ভারত-পাকিস্তান সিরিজ শুরু করার দাবিতে সরব। এবার সেই তালিকায় সামিল হলেন জুনাইদ খান।

জুনাইদ সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বলেন, ‘যদি চাপ সামলানোর প্রশিক্ষণ নিতে হয়, তাহলে ভারতের বিরুদ্ধ খেলা দরকার। দুই দলের ওপরেই ম্যাচ ঘিরে বিশাল চাপ থাকে এবং পরিবেশও দারুণ হয়। আমার মতে নিয়মিত ভারত-পাকিস্তান সিরিজ হওয়া উচিত। কিন্তু আশেপাশের পরিস্থিতি দেখে মনে হচ্ছে না খুব তাড়াতাড়ি সেটা সম্ভব হবে বলে।’

পাকিস্তানের শেষ ভারত সফরে তিন ম্যাচে আট উইকেট নিয়ে আন্তর্জাতিক স্তরে নিজের দক্ষতা প্রমাণে সক্ষম হয়েছিলেন জুনাইদ। ভারতের বিরুদ্ধের খেলার ফলে যে তিনি দ্রুত উন্নতি করতে সুবিধাই হয়েছিল, তা অকপটে স্বীকার করে নেন বাঁ-হাতি ফাস্ট বোলার। ‘২০১২-১৩ সালে আমি ভারত সফরে গিয়ে সেই সফর থেকে অনেক কিছুই শিখতে পারি। আমার মনে হয় ভারত-পাকিস্তান সিরিজ হলে দুই দেশের জনগণও খুশিই হবেন।’ মত জুনাইদের।

বন্ধ করুন