বাংলা নিউজ > ময়দান > গত বছর বিশ্বকাপে জিতলেও ভারতের বিপক্ষে পাকিস্তানই এবার চাপে থাকবে, দাবি শোয়েব আখতারের
গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তান দল। ছবি- রয়টার্স। (REUTERS)

গত বছর বিশ্বকাপে জিতলেও ভারতের বিপক্ষে পাকিস্তানই এবার চাপে থাকবে, দাবি শোয়েব আখতারের

  • এ বছরের বিশ্বকাপে মেলবোর্নে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

গত বছর দুবাইয়ের ময়দানে, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ একপেশেভাবে সমাপ্ত হয়েছিল। প্রথমে ব্যাট করে ভারত ১৫১-৭ করার পর, বিনা উইকেটেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে ম্যাচ জিতে নিয়েছিল পাকিস্তান। এ বছরও টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হবে দুই পড়শি দেশ। এমন দাপুটে জয় সত্ত্বেও কিন্তু এ বছরে পাকিস্তানই বেশি চাপে থাকবে বলে মনে করছেন শোয়েব আখতার।

শোয়েব সাফ সাফ জানিয়ে দিচ্ছেন ভারতীয় দল ঠিকঠাক খেলোয়াড় বাছাই  করলে পাকিস্তান কিন্তু আগেরবারের মতো সহজেই ভারতকে উড়িয়ে দিতে পারবে না। Sportskeeda-কে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ভারত যাকে খুশি পাকিস্তানের বিরুদ্ধে নামিয়ে দিতে পারে না। ম্যানেজমেন্টের উচিত ভেবেচিন্তে দল নির্বাচন করা এবং আমার মতে ভারত মজবুত দলই গড়বে। এবার পাকিস্তান কিন্তু এত সহজে জিততে পারবে না। ভারত ঠিকঠাক দল বাছাই করলে তাদের পাকিস্তানকে হারানোর যথেষ্ট সম্ভাবনা রয়েছে। দুই দলই মোটামুটি ধারেভারে সমান, তাই আগে থেকে বেশি কিছু বলা উচিত হবে না।’

এ বছরের বিশ্বকাপে মেলবোর্নে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। এই ম্যাচের টিকিট বিক্রি শুরু হতেই মুহূর্তের মধ্যে তা শেষ হয়ে যায়। সুতরাং, মাঠ ভর্তি দর্শকের উপস্থিতিতেই এই ম্যাচও অনুষ্ঠিত হবে। তবে পাকিস্তানই এবার বেশি চাপে থাকবে বলেও মনে করছেন শোয়েব। ‘এমসিজির পিচ বেশ ভাল। ভারতের বিরুদ্ধে এই ম্যাচে দ্বিতীয় ইনিংসে বল করা পাকিস্তানের জন্য সুবিধাজনক হবে। এক লক্ষ্যের মতো মানুষ এই ম্যাচ দেখতে আসবে যার মধ্যে ৭০ হাজার দর্শকই ভারতের সমর্থক। সুতরাং, চাপটা কিন্তু পাকিস্তানের উপরই পড়বে।’ মত প্রাক্তন পাকিস্তানি ফাস্ট বোলারের।

বন্ধ করুন