বিজয় দিবস উদযাপন (AFP)
বিজয় দিবস উদযাপন (AFP)

এশিয়া একাদশে নেই কোনও পাকিস্তানি, বিতর্কে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ম্যাচ

পিসিবি জানিয়েছে কেন কোনও পাক ক্রিকেটার এই দুই ম্যাচে অংশগ্রহণ করছে না।

আগামী বছরেরে মার্চে ঢাকায় বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য দুটি টি২০ ম্যাচের আয়োজন করা হচ্ছে। এই দুই ম্যাচে এশিয়া একাদশের মুখোমুখি হবে বিশ্ব একাদশ। কিন্তু এশিয়া একাদশ দলে থাকবেন না একজনও পাকিস্তানি! গতকাল বিসিসিআই যুগ্ম সচিব জয়েশ জর্জ জানান যে পাকিস্তানি খেলোয়াড়কে আমন্ত্রণ জানায়নি বাংলাদশ ক্রিকেট বোর্ড। এরপরেই শুরু হয় বিতর্ক। তাহলে কী ভারতের অঙ্গুলিহেলনে বাদ পড়লেন আজহার আলিরা? প্রশ্ন করেন নেটিজেনরা। একই সঙ্গে জয়েশ জানান যে ভারতের হয়ে প্রথম একাদশে পাঁচজন থাকবেন। কোন পাঁচজন খেলবেন, সেই সিদ্ধান্ত নেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এদিন অবশ্য পিসিবি অভিযোগ করেছে যে বিসিসিআই অর্ধসত্য বলছে, লোকজনকে বিভ্রান্ত করছে। পাক সংবাদপত্র ডন জানিয়েছে যে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকে এই নিয়ে আলোচনা হয়েছিল। কিন্তু ওই সময় পাকিস্তানের ঘরোয়া ফ্রাঞ্জাইসি টি-২০ টুর্নামেন্ট পিএসএল চলবে। এর ফলে তারা কোনও খেলোয়াড় পাঠাতে পারবেন না, বলে পিসিবি জানিয়ে দিয়েছিল বিসিবিকে। তাদের যুক্তি বিসিবি মেনেও নিয়েছিল বলে দাবি পিসিবি মুখপাত্র। পাক বোর্ডের অভিযোগ যে তথ্য বিকৃত করে তাদের সমর্থকদের ভুল বোঝানো হচ্ছে।

এর আগে পিসিবি প্রধান এহসান মণি বলেছিলেন যে ভারতের থেকে পাকিস্তান অনেক বেশি নিরাপদ। কোনও দেশ পাকিস্তানে না আসতে চাইলে তাদের প্রমাণ করা উচিত যে এই দেশ বিপজ্জনক, বলে দাবি করেন পিসিবি প্রধান। এবার ফের এশিয়া একাদশ ম্যাচ নিয়ে আরেক রাউন্ড দ্বন্দ্ব হল দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে।






বন্ধ করুন