বাংলা নিউজ > ময়দান > PM Modi: 'কেউ পরাজিত নন, সকলে ভবিষ্যতের জয়ী', চেন্নাইয়ে দাবা অলিম্পিয়াডের সূচনা মোদীর
চেন্নাইয়ে দাবা অলিম্পিয়াডের সূচনা মোদীর। ছবি: টুইটার

PM Modi: 'কেউ পরাজিত নন, সকলে ভবিষ্যতের জয়ী', চেন্নাইয়ে দাবা অলিম্পিয়াডের সূচনা মোদীর

  • ২৮ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই দাবা অলিম্পিয়াড। চলবে ১০ অগস্ট পর্যন্ত। এদিন দাবা অলিম্পিয়াডের আসর উদ্বোধনের আগেই ভেন্যু ভালভাবে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন।

শুভব্রত মুখার্জি: চেন্নাইতে বসছে ৪৪তম দাবা অলিম্পিয়াডের আসর। বৃহস্পতিবার সন্ধ্যায় সেই আসরের উদ্বোধন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'কেউ পরাজিত নন, সকলে ভবিষ্যতের জয়ী'। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথান আনন্দ অলিম্পিয়াডের টর্চ তুলে দেন প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর হাতে। তারপরে সেই টর্চ তুলে দেওয়া হয় ভারতীয় দাবাড়ুদের হাতে।

চেন্নাইয়ের মামাল্লাপুরমে এই দাবা অলিম্পিয়াডের আসর বসছে। পুঞ্জেরি গ্রামে বসেছে এই দাবা অলিম্পিয়াডের আসর। ২৮ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই দাবা অলিম্পিয়াড। চলবে ১০ অগস্ট পর্যন্ত। এদিন দাবা অলিম্পিয়াডের আসর উদ্বোধনের আগেই ভেন্যু ভালভাবে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন। পুঞ্জেরি গ্রামের জহরলাল নেহেরু ইন্ডোর স্টেডিয়ামে ১৮৭টি দেশের দাবাড়ুদের নিয়ে বসছে এই 'রাজসূয় যঞ্জের' আসর।

পাশাপাশি স্ট্যালিন একটি অসাধারণ স্কাল্পচারেরও উদ্বোধন করেন। রাজ্য সরকার অধিগৃহিত পোমপুহারের শিল্পীরি এটি তৈরি করেছেন। যা রাখা হয়েছে দাবা অলিম্পিয়াডের প্রবেশের মূল ফটকের সামনে। মোদী অনুষ্ঠানে আসায় পাচস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছিল তামিলনাড়ু সরকারের তরফে। মোতায়েন ছিল ২২০০০ পুলিশ। ড্রোন উড়িয়ে নজরদারি চালানো হয় গোটা এলাকার উপর। এলাকায় জারি করা হয়েছিল ১৪৪ ধারা। চেন্নাই ট্রাফিক পুলিশের তরফে কিছু এদিনের শহরের বিভিন্ন এলাকাতে এই উদ্বোধনী অনুষ্ঠানের কারণে ট্রাফিককেও ঘুরিয়ে দেওয়া হয়।

বন্ধ করুন