বাংলা নিউজ > ময়দান > PM Modi: 'কেউ পরাজিত নন, সকলে ভবিষ্যতের জয়ী', চেন্নাইয়ে দাবা অলিম্পিয়াডের সূচনা মোদীর

PM Modi: 'কেউ পরাজিত নন, সকলে ভবিষ্যতের জয়ী', চেন্নাইয়ে দাবা অলিম্পিয়াডের সূচনা মোদীর

চেন্নাইয়ে দাবা অলিম্পিয়াডের সূচনা মোদীর। ছবি: টুইটার

২৮ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই দাবা অলিম্পিয়াড। চলবে ১০ অগস্ট পর্যন্ত। এদিন দাবা অলিম্পিয়াডের আসর উদ্বোধনের আগেই ভেন্যু ভালভাবে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন।

শুভব্রত মুখার্জি: চেন্নাইতে বসছে ৪৪তম দাবা অলিম্পিয়াডের আসর। বৃহস্পতিবার সন্ধ্যায় সেই আসরের উদ্বোধন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'কেউ পরাজিত নন, সকলে ভবিষ্যতের জয়ী'। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথান আনন্দ অলিম্পিয়াডের টর্চ তুলে দেন প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর হাতে। তারপরে সেই টর্চ তুলে দেওয়া হয় ভারতীয় দাবাড়ুদের হাতে।

চেন্নাইয়ের মামাল্লাপুরমে এই দাবা অলিম্পিয়াডের আসর বসছে। পুঞ্জেরি গ্রামে বসেছে এই দাবা অলিম্পিয়াডের আসর। ২৮ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই দাবা অলিম্পিয়াড। চলবে ১০ অগস্ট পর্যন্ত। এদিন দাবা অলিম্পিয়াডের আসর উদ্বোধনের আগেই ভেন্যু ভালভাবে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন। পুঞ্জেরি গ্রামের জহরলাল নেহেরু ইন্ডোর স্টেডিয়ামে ১৮৭টি দেশের দাবাড়ুদের নিয়ে বসছে এই 'রাজসূয় যঞ্জের' আসর।

পাশাপাশি স্ট্যালিন একটি অসাধারণ স্কাল্পচারেরও উদ্বোধন করেন। রাজ্য সরকার অধিগৃহিত পোমপুহারের শিল্পীরি এটি তৈরি করেছেন। যা রাখা হয়েছে দাবা অলিম্পিয়াডের প্রবেশের মূল ফটকের সামনে। মোদী অনুষ্ঠানে আসায় পাচস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছিল তামিলনাড়ু সরকারের তরফে। মোতায়েন ছিল ২২০০০ পুলিশ। ড্রোন উড়িয়ে নজরদারি চালানো হয় গোটা এলাকার উপর। এলাকায় জারি করা হয়েছিল ১৪৪ ধারা। চেন্নাই ট্রাফিক পুলিশের তরফে কিছু এদিনের শহরের বিভিন্ন এলাকাতে এই উদ্বোধনী অনুষ্ঠানের কারণে ট্রাফিককেও ঘুরিয়ে দেওয়া হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট অবৈধভাবে তাঁর জমি দখল করেছেন IAS অফিসার, বিস্ফোরক অভিযোগ গায়ক লাকি আলির,কী ঘটেছে বিশ্ব সঙ্গীত দিবসে বিরাট চমক! পর্দায় মুক্তি পেল পার্বতী বাউলের জীবনের গল্প IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো 1 ওভার শেষে South Africa-র স্কোর 2/0 অভিষেকের পর এবার মমতা, হাসপাতালে গেলেন মুখ্য়মন্ত্রী, হতে পারে অপারেশন বরফমোড়া উপত্যকা থেকে জলপথ... ভারতীয় সেনার যোগ দিবস উদযাপন কাড়ল নজর যোগ দিবস ২০২৪: NDRFএর প্রশিক্ষিত কুকুর জিম্মি কাড়ল নজর

T20 WC 2024

IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.