বাংলা নিউজ > ময়দান > তিনটি ICC ফাইনাল খেলে তিনটিতেই হেরেছেন পূজারা, সঙ্গী ছিলেন রোহিত, জাদেজা

তিনটি ICC ফাইনাল খেলে তিনটিতেই হেরেছেন পূজারা, সঙ্গী ছিলেন রোহিত, জাদেজা

ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা (ছবি-এএফপি) (AFP)

তিন তিনটি আইসিসি টুর্নামেন্টের ফাইনালে খেলা হয়ে গেল তাঁর। তবে ভাগ্য এখনও পর্যন্ত তাঁর উপর সুপ্রসন্ন না হওয়াতে ট্রফি জয় সম্ভব হয়নি তাঁর। তবে পূজারা একা নন তাঁর এই 'দুর্ভাগ্যের সঙ্গী' ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজাও।

শুভব্রত মুখার্জি: লাল বলের ক্রিকেটে ভারতীয় সিনিয়র দলের টপ অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটার চেতেশ্বর পূজারা। রাহুল দ্রাবিড় ঘরানার ব্যাটিং করে গোটা ক্রিকেট বিশ্বে জনপ্রিয় হয়েছেন তিনি। সেই চেতেশ্বর পূজারা ভারতের হয়ে তাঁর দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছেন। তবে কেরিয়ারের শেষ লগ্নে এসেও একটিও আইসিসি ট্রফি দেশের হয়ে জিততে পারলেন না তিনি। যদিও তিন তিনটি আইসিসি টুর্নামেন্টের ফাইনালে খেলা হয়ে গেল তাঁর। তবে ভাগ্য এখনও পর্যন্ত তাঁর উপর সুপ্রসন্ন না হওয়াতে ট্রফি জয় সম্ভব হয়নি তাঁর। তবে পূজারা একা নন তাঁর এই 'দুর্ভাগ্যের সঙ্গী' ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজাও।

আরও পড়ুন… ভারতের মাটিতে তারা সবাই দাদা, আর বাইরে গেলেই- দ্রাবিড়ের সমালোচনায় গাভাসকর

যে তিনটি আইসিসি প্রতিযোগিতার ফাইনালে উঠেও পূজারাকে হারের সম্মুখীন হতে হয়েছে সেই তিনবারেই তাঁর সঙ্গে একসঙ্গে খেলেছেন রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা। ২০০৬ সালে প্রথমবার আইসিসি অনুর্ধ্ব-১৯ ফাইনালে উঠেছিলেন এই ত্রয়ী। যদিও এই ফাইনালে হারতে হয়েছিল ভারতকে। এরপর এই ত্রয়ী পৌঁছান ২০২১ সালের প্রথম ডব্লুটিসি ফাইনালে। এখানেও নিউজিল্যান্ডের কাছে হারতে হয় ভারতকে। আট উইকেটে তাদেরকে হারিয়ে দিয়েছিল রস টেলররা। পরবর্তীতে ২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ও এক ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এবার অজিদের কাছে হারতে হল ২০৯ রানের বিরাট ব্যবধানে।

আরও পড়ুন… ধোনি একাই বিশ্বকাপ জিতিয়েছে, বাকি ১০ জন তো খেলেনি- WTC Final হারতেই মাহি ভক্তকে একহাত নিলেন হরভজন

প্রসঙ্গত ২০১৯-২০ মরশুমে ভারতের অস্ট্রেলিয়া সফরে অনবদ্য ব্যাটিং করে অজি দলের ঘুম কেড়ে নিয়েছিলেন পূজারা। সেই সফরে তাঁকে আউট করতে কালঘাম ছুটে গিয়েছিল অজি বোলারদের। সেই পূজারাই ওভালের দুই ইনিংসে ব্যাট হাতে কার্যত কিছুই করতে পারলেন না। প্রথম ইনিংসে ভারত ২৯৬ রানে অল আউট হয়। এই ইনিংসে পূজারা ১৪ রান করে বলের লাইন ভুল বিচার করে বোল্ড হন। দ্বিতীয় ইনিংসে ভালো খেলছিলেন তিনি। করে ফেলেন ২৭ রানও। রোহিতের সঙ্গে অর্ধশতরানের জুটিও গড়েন তিনি। তবে এরপরেই আপার কাট মারতে গিয়ে কিপারকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার? নিট কাণ্ডে এবার সিবিআইয়ের জালে এইমসের ৪ স্নাতকস্তরের পড়ুয়া, শুরু জেরা! হাসতে হাসতে পেটে খিল! দিনের সেরা ৫ জোকস পড়েছেন? যারা পড়ছে, তাদের হাসি থামছে না ‘আমি আর শ্রীময়ী খুব…’! বিকিনিতে বউ, মলদ্বীপের হানিমুন নিয়ে মুখ খুললেন কাঞ্চন Copa America 2024: এমবাপেদের নিয়ে বর্ণবাদী গান! মেসিদের বিরুদ্ধে তদন্তে ফিফা জামাল সর্দারের বাড়িতে হানা দিল বন দফতর, সোনারপুর থেকে কচ্ছপ মিলল কী?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.