বাংলা নিউজ > ময়দান > PV Sindhu Niggle- স্ক্যানে ধরা পড়ল হাল্কা চোট, ডাক্তারদের পিভি সিন্ধুকে বিশ্রাম নেওয়ার পরামর্শ

PV Sindhu Niggle- স্ক্যানে ধরা পড়ল হাল্কা চোট, ডাক্তারদের পিভি সিন্ধুকে বিশ্রাম নেওয়ার পরামর্শ

ডাক্তাররা পিভি সিন্ধুকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিলেন (ছবি-PTI)

PV Sindhu Injury-পিভি সিন্ধু জানিয়েছেন, ‘ফ্রান্স থেকে ফিরে আসার পরে ডাক্তারদের পরামর্শ মতন আমি আমার বাঁ হাটুর স্ক্যান করিয়েছিলাম। সেখানে আমার বাঁ হাটুতে হাল্কা চোট ধরা পড়েছে। এখন সত্যিই মনে হচ্ছে ওই দিন ম্যাচ না খেলার সিদ্ধান্তটা সঠিক ছিল একেবারে।’

শুভব্রত মুখার্জি:- ২০২৪ প্যারিস অলিম্পিক্সে ভারতের অন্যতম মেডেল প্রত্যাশী তারকা শাটলার পিভি সিন্ধু। দুইবারের অলিম্পিক্স পদকজয়ী শাটলার তিনি। চলতি বছরের প্রথমদিকে একেবারেই ফর্মে ছিলেন না পিভি সিন্ধু। ধীরে ধীরে ফিরছিলেন ফর্মে । সেই সময়েই এল খারাপ খবর। গত সপ্তাহেই ফরাসি ওপেন থেকে চোটের কারণে মাঝপথেই নিজের নাম প্রত্যাহার করেছিলেন তিনি। এরপরেই করা হয় তাঁর স্ক্যান। আর সেখানেই ধরা পড়েছে তাঁর হাল্কা চোট যাকে ডাক্তারি পরিভাষায় 'নিগল' বলা হয়। ফলে ডাক্তাররা তাঁকে বেশ কিছুদিন বিশ্রামের পরামর্শ দিয়েছেন। একথা জানিয়েছেন স্বয়ং পিভি সিন্ধু।

সিন্ধুর বাঁ হাটুর স্ক্যান করা হয়েছে । সেখানেই এই হাল্কা চোট ধরা পড়েছে। ফলে ডাক্তারদের তরফে তাঁকে কয়েক সপ্তাহ বিশ্রামের কথা বলা হয়েছে। ২৮ বছর বয়সি হামদরাবাদি এই শাটলার কয়েকদিন আগেই ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে তাঁর ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন। সিন্ধুর চোটের কারণে ওয়াকওভার পেয়ে যায় থাইল্যান্ডের সুপানিডা ক্যাটেটহঙ্গ। গত সপ্তাহে রেনেতে ফরাসি ওপেন সুপার ৭৫০ সিরিজ চলার সময়ে ঘটে এই ঘটনা। তিনি যখন সবে ফর্মে ফেরা শুরু করেছেন তখন এই চোট তাঁর কাছে সেটব্যাক তো বটেই।

পিভি সিন্ধু জানিয়েছেন, ‘ফ্রান্স থেকে ফিরে আসার পরে ডাক্তারদের পরামর্শ মতন আমি আমার বাঁ হাটুর স্ক্যান করিয়েছিলাম। সেখানে আমার বাঁ হাটুতে হাল্কা চোট ধরা পড়েছে। এখন সত্যিই মনে হচ্ছে ওই দিন ম্যাচ না খেলার সিদ্ধান্তটা সঠিক ছিল একেবারে।’ গত মঙ্গলবার ক্রমতালিকায় ছয় মাস বাদে প্রথম দশে ফিরে আসেন সিন্ধু। আর্কটিক এবং ডেনমার্ক ওপেনে সেমিফাইনালে পৌঁছানোর কারণেই ক্রমতালিকায় তাঁর উন্নতি ঘটেছিল। গত অগস্টে ক্রমতালিকায় ১৭ নম্বরে নেমে গিয়েছিলেন সিন্ধু। উল্লেখ্য ডেনমার্ক ওপেনের সেমিফাইনালে ক্যারোলিন মারিনের সঙ্গে অত্যন্ত কঠিন একটি ম্যাচ খেলতে হয়েছিল সিন্ধুকে। যেখানে কোর্টেই বাদানুবাদে জড়িয়েছিলেন দুই তারকা। এক গেমে পিছিয়ে পরেও ম্যাচে দুরন্ত কামব্যাক করেছিলেন সিন্ধু। যদিও তিন গেমের ম্যাচে শেষ পর্যন্ত হারতে হয়েছিল তাঁকে। এরপরের টু্র্নামেন্ট ফরাসি ওপেনেই ঘটে যায় এই অনভিপ্রেত ঘটনা। এখন তিনি কত তাড়াতাড়ি এই চোট সারিয়ে ওঠেন সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘বারাসত থেকে লড়লে ২ লক্ষ ভোটে হারবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়’, চ্যালেঞ্জ কাকলির কোথায় কি সমস্যা এখনই জানান, পুলিশ প্রশাসনকে কড়া বার্তা নির্বাচন কমিশনের হাতেগরম সন্দেশখালি! বারাসতে মোদীর সভার আগে দেশ জুড়ে ঝড় তুলছে বিজেপি বউয়ের কথাতেই ওঠেন-বসেন দেশের সবচেয়ে ধনী ব্যক্তি! আম্বানি পরিবারের আসল ‘ডন’ নীতা অনন্ত-রাধিকার হস্তাক্ষর অনুষ্ঠানে শ্রেয়া-অরিজিতের গান, শাহরুখের নাচ সহ হল কী কী ডাস্টবিন করে রেখেছে' লোকসভা ভোটের আগে প্রার্থী বাছাই নিয়ে অনন্ত মহারাজের তোপ অভিষ্কাকে সাজঘরে ফিরিয়ে ‘টাইম-আউট’ নিয়ে শরিফুল খোঁচা মারলেন লঙ্কাকে, শুরু বিতর্ক ফোনের ফ্ল্যাশলাইট আর সমবেত কণ্ঠে ফসিলসের হাস্নুহানা! রূপম উন্মাদনায় ভাসল কলকাতা ‘আমি হোম ডেলিভারি, ঘরে জন্মেছি; এখন লোকে বাড়িতে খাবার দেওয়া বোঝে', বললেন মমতা রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.