বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের মঞ্চে সোনার হাসি রাহির, নিরাশ করলেন মনু ভাকের
রাহি সর্নোবত।
রাহি সর্নোবত।

বিশ্বকাপের মঞ্চে সোনার হাসি রাহির, নিরাশ করলেন মনু ভাকের

  • বিশ্বকাপের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে ৩৯ পয়েন্ট পেয়ে সোনার হাসি হাসলেন রাহি। মনু আবার ১১ পয়েন্টের বেশি পাননি।

টোকিও অলিম্পিক্সের ঠিক আগেই ভারতকে ভরসা জোগালেন রাহি সর্নোবত। ক্রোয়েশিয়ায় অনুষ্ঠিত আইএসএসএফ শ্যুটিং বিশ্বকাপে ২৫ মিটারে পিস্তল ইভেন্টে সোনা পেয়ে নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন রাহি। একই সঙ্গে দেশকেও গর্বিত করলেন। একই ইভেন্টেই ভারতকে হতাশ করলেন মনু ভাকের। তিনি শেষ করলেন সপ্তম স্থানে।

৫৯১ পয়েন্ট পেয়ে এই ইভেন্টের ফাইনালের জন্য রাহি যোগ্যতা অর্জন করেছিলেন। রবিবার এবং সোমবারের র‌্যাপিড ফায়ার রাউন্ডে যথাক্রমে ২৯৫ ও ২৯৬ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছিলেন তিনি। ফাইনালেও বাজিমাত করেন ৩০ বছরের রাহি।

মনু ভাকের আবার মোট ৫৮৮ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছিলেন।  রবিরার এবং সোমবারের র‌্যাপিড ফায়ার রাউন্ডে যথাক্রমে ২৯২ এবং ২৯৬ পেয়েছিলেন মনু। তবে ফাইনালে নিরাশ করেন তিনি।

বিশ্বকাপের ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে ৩৯ পয়েন্ট পেয়ে সোনার হাসি হাসলেন রাহি। মনু আবার ১১ পয়েন্টের বেশি পাননি। এই বিশ্বকাপে রাহি সর্নোবতই ভারতকে প্রথম সোনা এনে দিলেন। এর আগে ভারত একটি রূপো এবং দু'টি ব্রোঞ্জ পেয়েছিল।

রাহি এর আগেও বিশ্বকাপ থেকে দু'টি সোনা এবং একটি ব্রোঞ্জ পেয়েছিলেন। ২০১০ এবং ২০১৪ কমনওয়েলথ গেমসেও সোনা জিতেছিলেন মহারাষ্ট্রের শ্যুটার। এমন কী ২০১৯-এ জার্কাতা এশিয়ান গেমসের ২৫ মিটার পিস্তল ইভেন্টেও সোনা পেয়েছিলেন রাহি।

এ দিন রাহির চেয়ে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের মাথিলদে লামোলে অনেকটা পিছনেই শেষ করেছেন। তাঁর সংগ্রহ ৩১ পয়েন্ট। রাহির এই সাফল্যে তাঁকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে ভারত। অলিম্পিক্সে তাঁর গলায় পদক উঠতে দেখার অপেক্ষায় দেশবাসী।

বন্ধ করুন