বাংলা নিউজ > ময়দান > PAK vs NZ: একটা সেঞ্চুরি করতেই ডন ব্র্যাডমানের সঙ্গে বাবরের তুলনা, ট্রোলড হলেন রামিজ

PAK vs NZ: একটা সেঞ্চুরি করতেই ডন ব্র্যাডমানের সঙ্গে বাবরের তুলনা, ট্রোলড হলেন রামিজ

বাবর আজমের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-এপি)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শতরান পেয়েছেন বাবর আজম। তারপরই ডন ব্র্যাডম্যানের সঙ্গে বাবরের তুলনা করে সমালোচনার মুখে রামিজ রাজা।

পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজমের সঙ্গে বিশ্ব ক্রিকেটের সর্বকালীন সেরা ক্রিকেটার ডন ব্র্যাডম্যানের তুলনা করলেন রামিজ রাজা। প্রাক্তন এই পাক ক্রিকেটার তাঁর ইউটিউব চ্যানেলে তিনি জানান, বাবর ডন ব্র্যাডম্যানের থেকে কোনও অংশে পিছিয়ে নেই।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার। তাঁর পরিসংখ্যানেই সেই প্রমাণ দেয়। সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ১০৭ বলে ১১৭ রানের ইনিংস খেলেন। যার ফলে পাক দল ৬ উইকেট হারিয়ে ৩৩৪ রান করে। জবাবে ২৩২ রানে অলআউট হয়ে যায় কিউয়ি ব্রিগেড। এর ফলে পাঁচটি একদিনের সিরিজে ৪-০ তে এগিয়ে রয়েছে পাকিস্তান। এই অসাধারণ জয়ের ফলে আইসিসির একদিনের ক্রিকেটে এক নম্বর স্থানে উঠে এসেছে পকিস্তান। তাদের সামনে এখন নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সুযোগ রয়েছে। সিরিজের শেষ অর্থাৎ পঞ্চম ম্যাচ খেলা হবে রবিবার।

এরই মাঝে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান রামিজ রাজা তাঁর ইউটিউব চ্যানেলে ফের বিতর্কিত মন্তব্য করে বসেছেন। তিনি বলেন, 'একদিনের ক্রিকেটে বাবর আজম পরিসংখ্যানগতভাবে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার। আমি এইরকম ঝুঁকিপূর্ণ খেলায় পাকিস্তানের হয়ে ক্রমাগত রান করে যাওয়া ক্রিকেটার এর আগে কখনও দেখিনি।' এই পর্যন্ত সব কিছুই ঠিকঠাক ছিল। তারপরেই তিনি বলে বসেন, 'ডন ব্র্যাডম্যানের থেকে কোনও অংশেই পিছিয়ে নেই বাবর। কৌশলগত দিক থেকে ওর ব্যাটিং ভিত খুবই শক্ত। ম্যাচের টেম্পারমেন্টও রাখতে জানে ও।'

সম্প্রতি বাবর আজম দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার হাসিম আমলার রেকর্ড ভেঙে দিয়ে ৯৭ ইনিংসে ৫ হাজার রান সম্পূর্ণ করেছেন। হাসিম আমলা ১০১ ইনিংসে এই রানের গন্ডি পেরিয়েছিলেন। আইসিসির একদিনের ব়্যাঙ্কিংয়ে বাবর আজাম ৮৮৭ পয়েন্ট নিয়ে এক নম্বর স্থানে রয়েছেন। এই বিষয়ে প্রাক্তন পাক ক্রিকেটার বলেন, 'বাবর আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ৫০০০ রান করার রেকর্ড তৈরি করেছে। এই রেকর্ড করতে গিয়ে ও অনেক কিংবদন্তি ক্রিকেটারকে পিছনে ফেলেছে। এর মধ্যে ভিভ রিচার্ডসের নাম রয়েছে। একদিনের ক্রিকেটে পাকিস্তানের এক নম্বর স্থানে উঠে আসার পিছনে ওর অনেক অবদান রয়েছে।'

আর কিছুদিন পর পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। সেখানে ভারত খেলতে যাবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। ভারত যদি পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যায় তার পরিবর্তে তারাও বছরের শেষে ভারতে অনুষ্ঠিত হতে চলা একদিনের ক্রিকেট বিশ্বকাপের দল পাঠাবে না বলেছে। এই নিয়ে ক্রিকেট মহলে জোর বিতর্ক চলছে। তার মাঝেই বাবর আজমকে নিয়ে এই মন্তব্য করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন